দোল ও হোলিতে কলকাতা জুড়ে বিশেষ নজরদারি

কলকাতা: মঙ্গলবার দোল ও বুধবার হোলি। দু’দিনই সারা শহরেই সমসংখ‌্যক পুলিশ মোতায়েন থাকবে। জলাশয় ও ঘাটগুলিতে চলবে বিশেষ নজরদারি। লালবাজার জানিয়েছে, সোমবার রাত থেকেই শহরের বিভিন্ন স্পর্শকাতর এলাকায় পুলিশি টহলদারি শুরু হয়ে যাবে।

জানা গিয়েছে, দু’দিনেই কলকাতায় থাকছে অতিরিক্ত পুলিশ বাহিনী। শহরের অন্তত পাঁচশোটি গুরুত্বপূর্ণ জায়গায় থাকবে পুলিশ পিকেট। প্রত্যেকটি ডিভিশনের নিরাপত্তা ও আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে আনার দায়িত্বে থাকছেন একজন করে অতিরিক্ত ডিসি। তাঁর সঙ্গে থাকবেন দুই বা তিনজন করে অ্যাসিস্ট্যান্ট কমিশনার। থাকছেন অতিরিক্ত সংখ্যক ইন্সপেক্টর ও অন্য পদের আধিকারিকরাও।

লালবাজারের তরফ থেকে প্রত্যেকটি থানার সঙ্গে সঙ্গে ট্রাফিক বিভাগকে সতর্ক করে দেওয়া হয়েছে। দু’দিনই যাতে মদ্যপ অবস্থায় কেউ বাইক বা গাড়ি না চালায়, সে দিকে চলবে বাড়তি নজরদারি। বেপরোয়া যানবাহন দেখলেই ব্যবস্থা নেওয়া হবে। মদ্যপ চালকদের বিরুদ্ধে কড়া আইনি ব্যবস্থা নিতে বলা হয়েছে। আটক করে রাখা হতে পারে গাড়ি ও বাইক। এ ছাড়া, সিসি ক্যামেরার মাধ্যমে বিশেষ নজরদারি চালানো হবে।

প্রতি বছর দোলের দিন জলাশয় বা ঘাটে স্নান করতে নেমে একাধিক দুর্ঘটনা ঘটে। এ বার যাতে তেমনটা না ঘটে, সেটাই দেখতে বলা হয়েছে থানাগুলিকে। যে সব ঘাটে বা জলাশয়ে বিপর্যয় মোকাবিলা বাহিনীর সদস্যেরা থাকবেন না, সেখানে স্থানীয় থানাকে বিশেষ নজরদারির ব্যবস্থা করতে বলা হয়েছে। নদী ও ঘাট-সহ শহরের ৪৮টি পুকুর বা জলাশয়ের পাড়ে বিপর্যয় মোকাবিলা বাহিনীর থাকার কথা।

Related posts

বিকেল ৫টা পর্যন্ত বাংলার সাত লোকসভা কেন্দ্রে ভোট পড়ল ৭৩ শতাংশ

হুগলির ধনিয়াখালিতে বিক্ষোভের মুখে লকেট, অশান্ত পরিস্থিতি

ভোট চলাকালীন ঝেঁপে বৃষ্টি, ছাতা মাথায় ভিড় ভোটারদের