একুশে জুলাই নিরাপত্তা নিশ্চিত করতে মোতায়েন ৫ হাজার পুলিশকর্মী

কলকাতা: ২১ জুলাই তৃণমূলের মেগা সমাবেশে যোগ দিতে ইতিমধ্যেই দূরবর্তী জেলাগুলি থেকে তৃণমূলের কর্মী-সমর্থকরা আসতে শুরু করে দিয়েছেন শহরে। ভিড়ের কথা মাথায় রেখে পুলিশ-প্রশাসনও প্রস্তুতি নিতে শুরু করে দিয়েছে।

শুক্রবার তৃণমূলের একুশে জুলাইয়ের সভা। পঞ্চায়েতের সাফল্যকে মাথায় রেখে এবং আগামী লোকসভাকে পাখির চোখ করে বিপুল জমায়েতের পরিকল্পনা করেছে তৃণমূল। বুধবারই প্রচুর সংখ্যক কর্মী-সমর্থকেরা এসে পৌঁছন হাওড়া স্টেশনে। তাদের সাদরে অভ্যর্থনা জানান তৃণমূলের দায়িত্বপ্রাপ্ত নেতারা।

পাশাপাশি, বুধবার ভিক্টোরিয়া হাউজ়ের কাছে একুশে জুলাইয়ের মঞ্চ পরিদর্শনে এসেছিলেন কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েল-সহ পুলিশের পদস্থ কর্তারা। শুধু মঞ্চই নয়, মঞ্চের আশপাশের চত্বরও ঘুরে দেখেন পুলিশ কর্তারা। মূলত ভিভিআইপি-রা কোথায় থাকবেন, সাধারণ কর্মী-সমর্থকদের ভিড় কোথায় থাকবে, সেই সব বিষয়গুলি খতিয়ে দেখেন কলকাতার নগরপাল বিনীত গোয়েল। একুশে জুলাই শহরে কয়েক লাখ মানুষের সমাবেশ হয়। তাই এই বিশাল ভিড়ের মধ্যে নিরাপত্তায় যাতে কোনো খামতি না থাকে, তা নিশ্চিত করতে তৎপর কলকাতা পুলিশ।

বিনীত গোয়েল জানাচ্ছেন, একুশে জুলাইয়ের জন্য শহরে কলকাতা পুলিশের প্রায় পাঁচ হাজার কর্মী মোতায়েন থাকবেন। হেভিওয়েট রাজনীতিকদের কথা মাথায় রেখে, নিরাপত্তা ব্যবস্থায় কোনও খামতি রাখা হচ্ছে না। পর্যাপ্ত সিসিটিভি ক্যামেরার ব্যবস্থা রাখা হচ্ছে। পাশাপাশি যান-চলাচলের ক্ষেত্রে এবং শহরের সাধারণ মানুষের যাতে কোনো সমস্যা না হয়, সেই বিষয়টির দিকেও নজর রাখছে পুলিশ।

Related posts

হুগলির ধনিয়াখালিতে বিক্ষোভের মুখে লকেট, অশান্ত পরিস্থিতি

ভোট চলাকালীন ঝেঁপে বৃষ্টি, ছাতা মাথায় ভিড় ভোটারদের

দক্ষিণবঙ্গের সব জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ঝেঁপে বৃষ্টি, জারি কমলা সতর্কতা