পদ ছাড়লেও তৃণমূলের ‘সৈনিক’ হিসাবেই থাকছেন কুণাল ঘোষ

কলকাতা: তৃণমূলের মুখপাত্র, রাজ্য সাধারণ সম্পাদকের মতো দুই গুরুত্বপূর্ণ পদ থেকে সরে দাঁড়ালেন কুণাল ঘোষ। শুক্রবার বিকেলে এক্স হ্যান্ডলে পোস্ট করে কুণাল জানিয়েছেন, পদ ছাড়লেও দলের সৈনিক হিসেবেই থাকছেন তিনি।

এ দিন এক্স হ্যান্ডলের পোস্টে কুণাল লেখেন, “আমি তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক ও মুখপাত্র পদে থাকতে চাইছি না। সিস্টেমে আমি মিসফিট। আমার পক্ষে কাজ চালানো সম্ভব হচ্ছে না। আমি দলের সৈনিক হিসেবেই থাকব। দয়া করে দলবদলের রটনা বরদাস্ত করবেন না। মমতা বন্দ্যোপাধ্যায় আমার নেত্রী, অভিষেক বন্দ্যোপাধ্যায় আমার সেনাপতি, তৃণমূল কংগ্রেস আমার দল।”

কুণালের পদ ছাড়ার জল্পনা শুরু বৃহস্পতিবার রাতে। এক্স হ্যান্ডলেই কুণাল রাতে লেখেন, ‘‘নেতা অযোগ্য গ্রুপবাজ স্বার্থপর। সারা বছর ছ্যাঁচড়ামি করবে আর ভোটের মুখে দিদি, অভিষেক, তৃণমূল দলের প্রতি কর্মীদের আবেগের উপর ভর করে জিতে যাবে, ব্যক্তিগত স্বার্থসিদ্ধি করবে, সেটা বার বার হতে পারে না।’’

এর পর শুক্রবার সকালে এক্স হ্যান্ডেলে নিজের ‘বায়ো’তেও বদল এনেছেন কুণাল। স্পষ্টতই দেখা যায়, এক্স হ্যান্ডল থেকে নিজের রাজনৈতিক পরিচয়ই মুছে দিয়েছেন কুণাল। এত দিন যেখানে তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক বলে তাঁর যে পরিচয় লেখা থাকত, সেটা উধাও। পরিবর্তনের পরে এখন তিনি শুধুই সাংবাদিক, সমাজকর্মী!

এর পরই রাজ্য সাধারণ সম্পাদক ও মুখপাত্রের পদ থেকে ইস্তফা দেওয়ার কথা জানালেন তিনি। মমতা ও অভিষেককে সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছেন বলে সূত্রের খবর। ছেড়ে দিয়েছেন সরকারি নিরাপত্তাও। মুখপাত্রদের হোয়াটসঅ্যাপ গ্রুপ থেকেও নিজেকে সরিয়ে নিয়েছেন কুণাল।

Related posts

অরবিন্দ কেজরিওয়ালকে অন্তর্বর্তী জামিন দিল সুপ্রিম কোর্ট, ইঙ্গিতবাহী মন্তব্য মমতার

‘বাংলা বিরোধীদের বিসর্জন সময়ের অপেক্ষা’, মনোনয়ন পেশ করে আশাবাদী অভিষেক

পর্দা ফাঁস করে চলেছেন একের পর এক অভিযোগকারিণী, সন্দেশখালি কি এখন ব্যুমেরাং হয়েছে বিজেপির?