আমজনতার পকেটে টান, আরও বাড়ল রান্নার গ্যাসের দাম

পকেটে টান মধ্যবিত্তের, আরও বাড়ল রান্নার গ্যাসের দাম। এক ধাক্কায় সাড়ে তিন টাকা দাম বেড়েছে রান্নার গ্যাসের। অন্যদিকে বাণিজ্যিক রান্নার গ্যাসের দাম বেড়েছে ৮ টাকা।

জানা গেছে, বৃহস্পতিবার ঘরোয়া এলপিজি সিলিন্ডারের দাম বেড়েছে ৩ টাকা ৫০ পয়সা। এর পর দেশে ঘরোয়া এলপিজি সিলিন্ডারের দাম ১০০০ টাকা ছাড়িয়েছে। ঘরোয়া গ্যাস সিলিন্ডারের দাম বৃদ্ধির পর, বৃহস্পতিবার থেকে ১৪.২ কেজির ঘরোয়া এলপিজি সিলিন্ডারের দাম দিল্লি এবং মুম্বইতে হবে ১০০৩ টাকা, কলকাতায় ১০২৯ টাকা এবং চেন্নাইতে ১০১৮.৫ টাকা।

আজ থেকে আরও ৮ টাকা বাড়ল এধরনের সিলিন্ডারের দাম। ফলে কলকাতায় ১৯ কেজি বাণিজ্যিক গ্যাস কিনতে দিতে হবে ২৪৫৪ টাকা। মুম্বইয়ে এধরনের সিলিন্ডারের দাম পড়বে ২৩০৬টাকা ও দিল্লিতে দাঁড়াবে ২৩৫৪ টাকায়। এদরনের সিলিন্ডারের দাম বাড়ার অর্থ আরও দামী হবে রেস্তরাঁয় খাওয়ার খরচ।

একের পর এক রান্নার গ্যাসের দাম বেড়েই চলেছে। মে মাসে সর্বাধিক দাম বেড়েছে সিলিন্ডার প্রতি ৫০ টাকা। আন্তর্জাতির বাজারে অপরিশোধিত তেলের দাম বৃদ্ধির কারণেই লাগাতার এই জ্বালানির দাম বেড়ে চলেছে বলে দাবি করা হয়েছে। পেট্রোল-ডিজেলের দাম নিয়ন্ত্রণে রাখতে মোদী সরকার শুক্ল কমিয়েছে। বেশ কিছু রাজ্য ভ্যাট কমিয়েছে। কিন্তু দাম নিয়ন্ত্রণে আনতে পারেনি। জ্বালানি তেলের দাম লাগাতার বেড়েই চলেছে। আর তার মাশুল গুণছে আম জনতা।

Related posts

রাজ্যপালের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগে তোলপাড় রাজ্য

মাধ্যমিকের মেধা তালিকার প্রথম দশে ৫৭, কোন স্কুলের কে পেল স্থান? রইল সম্পূর্ণ তালিকা

মাধ্যমিকে পাশের হার ৮৩.৩১ শতাংশ, ছেলেদের টেক্কা দিল মেয়েরা