প্রথম পাতা খবর প্রয়াত কিংবদন্তি টেনিস তারকা আখতার আলি, শোকজ্ঞাপণ মুখ্যমন্ত্রীর

প্রয়াত কিংবদন্তি টেনিস তারকা আখতার আলি, শোকজ্ঞাপণ মুখ্যমন্ত্রীর

297 views
A+A-
Reset

ওয়েবডেস্ক : কিংবদন্তি টেনিস তারকা আখতার আলির প্রয়াণ। গতকাল রাতে নিজের মেয়ের বাড়িতে প্রয়াত হয়েছেন তিনি। বয়স হয়েছিল ৮১ বছর।

তাঁর হাত থেকেই প্রাথমিক শিক্ষা পেয়েছেন ভারতীয় টেনিসের প্রথম সারির তারকারা। বিজয় অমৃতরাজ, লিয়েন্ডার পেজদের সাফল্যের সঙ্গে ওতোপ্রোতভাবে জড়িত ছিলেন তিনি। নিজের সময়ে খেলেওছেন কোর্ট কাঁপিয়ে।

বেশ কিছুদিন ধরেই বার্ধক্যজনিত সমস্যায় ভুগছিলেন কিংবদন্তি টেনিস তারকা। ভরতি ছিলেন হাসপাতালেও। শনিবারই হাসপাতাল থেকে ছাড়া পেয়ে গিয়েছিলেন মেয়ের বাড়িতে। সেখানেই গতকাল রাতে ঘুমের মধ্যে শেষনিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

আরও পড়ুন : রুটের স্বপ্নের ইনিংস, চেন্নাই টেস্টে রানের পাহাড়ে ইংল্যান্ড

তাঁর মৃত্যুতে শোকের ছায়া ক্রীড়াজগতে। টুইটে শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি লেখেন,আখতার আলির প্রয়াণে আমি গভীরভাবে শোকাহত। একজন সত্যিকারের কিংবদন্তিকে হারালাম। আখতার স্যারের হাত ধরে ভারতের বহু টেনিস তারকা উঠে এসেছেন।

আমরা তাঁকে ২০১৫ সালে বাংলার সর্বোচ্চ ক্রীড়াসম্মান দিয়েছি। আমি ওঁর সান্নিধ্য পেয়ে আপ্লুত। ওঁর পরিবারের প্রতি আমার সমবেদনা রইল। প্রয়াত কিংবদন্তির শেষকৃত্যের সাক্ষী থাকতে পারেন ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাসও। টুইটে শোকপ্রকাশ করেছেন বিজয় অমৃতরাজ, সোমদেব দেববর্মনরা। 

পাঁচ এবং ছয়ের দশকে ডেভিস কাপে ভারতের হয়ে নিয়মিত খেলেছেন তিনি। রেকর্ডও ছিল ঈর্ষনীয়। সিঙ্গলস, ডাবলস দুই ফরম্যাটেই স্বাচ্ছন্দ্য ছিলেন তিনি। ডেভিস কাপে তাঁর জয়-পরাজয়ের রেকর্ড ৯-২।

খেলা ছাড়ার পরও টেনিসের সঙ্গে জড়িয়ে ছিলেন আখতার। বিজয় অমৃতরাজ, লিয়েন্ডার পেজ, রমেশ কৃষ্ণনদের কেরিয়ারের শুরু থেকে গাইড করেছেন। সোমদেব দেববর্মন, সানিয়া মির্জাদের প্রাথমিক ট্রেনিংও তাঁর হাতেই।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.