প্রথম পাতা খেলা রুটের স্বপ্নের ইনিংস, চেন্নাই টেস্টে রানের পাহাড়ে ইংল্যান্ড

রুটের স্বপ্নের ইনিংস, চেন্নাই টেস্টে রানের পাহাড়ে ইংল্যান্ড

284 views
A+A-
Reset

স্পোর্টসডেস্ক : চেন্নাই টেস্টের দ্বিতীয় দিনের শেষে রানের পাহাড়ে ইংল‍্যান্ড। আট উইকেট হারিয়ে তাদের স্কোর ৫৫৫!

চিপকের পিচে ইংল্যান্ড যে প্রথম ইনিংসে এ হেন রানের পাহাড় তৈরি করবে ফেলবে, সেটা অনেকেই প্রত্যাশা করেননি। কিন্তু এই অপ্রত্যাশিত কাজটিই করে দেখালেন ইংল্যান্ডের অধিনায়ক জো রুট। যার স্বপ্নের ইনিংস রীতিমতো চাপে ফেলে দিল ভারতকে।

চেন্নাই টেস্টের শুরু থেকেই ইংল্যান্ডের ব্যাটসম্যানদের সামনে অসহায় মনে হয়েছে ভারতীয় বোলারদের। ইশান্ত শর্মা, জশপ্রীত বুমরাহ, রবিচন্দ্রন অশ্বিনরা একেবারেই বিব্রত করতে পারেননি জো রুট, সিবলিদের। প্রথম দিনের শেষে ইংল্যান্ডের স্কোর ছিল ২৬৩/৩।

আরও পড়ুন : সব ধরনের ক্রিকেট থেকে অবসর ঘোষণা করলেন বাংলার প্রাক্তন তারকা ক্রিকেটার অশোক দিন্দা

রুট অপরাজিত ছিলেন ১২৮ রানে। এদিন সকালে স্টোকসকে সঙ্গে নিয়ে ফের জুটি বাঁধেন তিনি। স্টোকস-রুটের সেই জুটিই কাল হল ভারতের। ১২৪ রানের সেই জুটি ইংল্যান্ডকে পৌঁছে দেয় ৩৯০ রানের দোরগোড়ায়।

এরপর স্টোকস ৮২ রানে আউট হলেও রুট ভারতীয় বোলারদের নিয়ে একপ্রকার ছেলেখেলা করতে থাকেন। শেষপর্যন্ত ২১৮ রানে শেষ হয় তাঁর অনবদ্য ইনিংস। এরপর বাটলার (৩০), বেস’রা (২৮) ছোট কিন্তু উপযোগী ইনিংস খেলেন। দিনের শেষ ইংল্যান্ড ৫৫৫ রানের বিশাল স্কোরে দাঁড়িয়ে।

চেন্নাই টেস্ট এখন যে পরিস্থিতিতে দাঁড়িয়ে, তাতে বড় কোনও অঘটন না ঘটলে এখান থেকে ইংল্যান্ডের পরাজয় সম্ভব নয়। ভারতকে এখন লড়তে হবে এই ম্যাচ বাঁচানোর জন্য। তবে, অস্ট্রেলিয়ার মাটিতে ভারতীয় দল দেখিয়ে দিয়েছে যে কোনও পরিস্থিতি থেকে ফিরে আসার ক্ষমতা তাঁদের রয়েছে।

তাই চেন্নাইয়েও টিম ইন্ডিয়া কোনও অঘটন ঘটিয়ে ফেললে অবাক হওয়ার কিছু থাকবে না। এখন সেই অঘটনের আশাতেই বসে টিম ইন্ডিয়ার সমর্থকরা।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.