পঞ্চায়েত নির্বাচনের শুরু থেকেই দফায় দফায় উত্তেজনা-অশান্তি

শনিবার রাজ্যে পঞ্চায়েত ভোট। ৬০,৫৯৩ বুথে ভোটগ্রহণ। মনোনয়ন পর্ব থেকে উঠেছে সন্ত্রাসের অভিযোগ। ভোটের দিন পর্যন্ত অশান্তি অব্যাহত। আদালতের নির্দেশে মোতায়েন করা হয়েছে কেন্দ্রীয় বাহিনী।

কোচবিহারের সিতাই বিধানসভার এক নম্বর ব্লকের ৬/১৩০ বড়ভিট গভর্নমেন্ট প্রাইমারি স্কুলে রাতভর তাণ্ডব চালানোর অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। বুথের মধ্যে আগুন লাগানোর অভিযোগ। সকাল হতেই যথারীতি অব্যাহত উত্তেজনাকর পরিস্থিতি। মুর্শিদাবাদের রানিনগরে সিপিএম এবং তৃণমূলের কর্মীদের মধ্যে সংঘর্ষ। জখম হয়েছেন কমপক্ষে ২৪ জন।

ভোট শুরু হতেই মুর্শিদাবাদের ইসলামপুরে বোমাবাজি, গুলি চালানোর অভিযোগ। ভোট দিতে যাওয়ার সময় হামলার অভিযোগ উঠেছে। জখম কংগ্রেস কর্মী ইশাহার শেখ-সহ দু’জন। তৃণমূলের বিরুদ্ধে হামলার অভিযোগ তুলেছে কংগ্রেস। এ দিকে, ফের উত্তপ্ত ভাঙড়। একটি বুথের সামনে আইএসএফ ও তৃণমূল সমর্থকদের মধ্যে সংঘর্ষ বাঁধে সকাল সকাল।

ভোটের আগেই বুথে বুথে পৌঁছে যাওয়ার কথা বাহিনীর। যদিও কেন্দ্রীয় বাহিনী মোতায়েন নিয়ে শুক্রবার রাত পর্যন্ত জটিলতা অব্যাহত রয়েছে। বিরেধীদের দাবি, এখনও বহু বুথে নেই কেন্দ্রীয় বাহিনী। হিংসা বিধ্বস্ত মুর্শিদাবাদে সবথেকে বেশি কেন্দ্রীয় বাহিনী। তারপরেই হাওড়া। এয়ারলিফট করে লেহ্ থেকে আনা হয়েছে কেন্দ্রীয় বাহিনী।

ভোটের দিন সকালেই বেরিয়ে পড়েন রাজ্যপাল সিভি আনন্দ বোস। একাধিক জেলায় তিনি যাবেন বলে সূত্রের খবর। গত কয়েকদিনে পরিস্থিতি সরেজমিনে খতিয়ে দেখতে একাধিক জেলায় গিয়েছেন তিনি। ভোটের দিনও গ্রাউন্ড জিরোয় পৌঁছে যাবেন বোস। শ্যামনগর বাসুদেবপুরে পৌঁছান রাজ্যপাল সিভি আনন্দ বোস। তাঁকে দেখে ক্ষোভ প্রকাশ করলেন স্থানীয়দের একাংশ। শান্তিপূর্ণ ভোট হচ্ছে না বলে অভিযোগ করা হয়।

Related posts

প্রমাণ ছাড়াই ‘চুরি’র অভিযোগ, এ বার মানহানির মামলা করবেন মুখ্যমন্ত্রী

সুপ্রিম কোর্টে জামিন পেলেন তৃণমূল বিধায়ক জীবনকৃষ্ণ সাহা

শুরু পঞ্চম দফার প্রচার, আজ জোড়া সভা মমতার