প্রথম পাতা খবর মাধ্যমিক শুরু আজ, এ বার পরিবর্তিত সময়ে পরীক্ষা

মাধ্যমিক শুরু আজ, এ বার পরিবর্তিত সময়ে পরীক্ষা

159 views
A+A-
Reset

কলকাতা: শুক্রবার (২ ফেব্রুয়ারি, ২০২৪) থেকে রাজ্যে শুরু হল মাধ্যমিক পরীক্ষা। এ দিন বাংলা তথা প্রথম ভাষার পরীক্ষা। মাধ্যমিক শেষ হবে ১২ ফেব্রুয়ারি। পূর্বনির্ধরিত সূচি অনুযায়ী, এ বার সকাল ৯ টা ৪৫ মিনিট থেকে পরীক্ষা শুরু হচ্ছে। শেষ দুপুর ১ টায়।

এতদিন পর্যন্ত মাধ্যমিক পরীক্ষা শুরু হত সকাল ১১টা ৪৫ মিনিট থেকে। প্রশ্নপত্র পড়ার জন্য দেওয়া হয় ১৫ মিনিট সময়। পরীক্ষা শেষ হয় দুপুর ৩টেয়। এবার মধ্যশিক্ষা পর্ষদের তরফ নতুন সময়ের কথা ঘোষণা করেছে। এবার পরীক্ষা শুরু হচ্ছে ৯ টা ৪৫ মিনিটে আর শেষ হবে দুপুর ১টায়। প্রশ্নপত্র পড়ার জন্য সময় থাকছে ১৫ মিনিট।

সকালে থেকেই তৎপর প্রশাসন। জেলাগুলিতে ভোর থেকেই পরিবহণ চালু করে দেওয়া হয়েছে। পরীক্ষার্থীরা যাতে কোনও অসুবিধায় না পড়েন তার জন্য জেলায় জেলায় খোলা হয়েছে কন্ট্রোল রুম। পরীক্ষার আগে পর্ষদের তরফ থেকে কন্ট্রোল রুম খোলা হয়েছে। https://wbbse.wb.gov.in -এ ক্লিক করলে জেলা ভিত্তিক হেল্প লাইন নম্বরও দেওয়া হয়েছে। গত ২৬ জানুয়ারি সকাল ১১টা থেকেই পর্ষদের কন্ট্রোল রুম চালু করা হয়েছে ছাত্রছাত্রীদের জন্য। ২৪ ঘণ্টা ব্যাপী চালু থাকবে কন্ট্রোল রুম।

কলকাতা ও আশপাশের পরীক্ষার্থীদের কথা মাথায় রেখে চলছে বিশেষ মেট্রো।  সকাল ৮ টা ২০ মিনিট থেকে সকাল ৯ টার মধ্যে ৪টি বিশেষ মেট্রো চালানো হচ্ছে, আর দুপুর ১ টা থেকে দুপুর ২ টো-র মধ্যে ফের ৪টি বিশেষ মেট্রো চালানো হবে। এ ছাড়া পরীক্ষার্থীদের সুবিধায় শিয়ালদহ শাখায় লোকাল ট্রেনে থাকছে অতিরিক্ত স্টপেজ।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.