প্রথম পাতা খবর শুক্র-শনি কেন্দ্রের বিরুদ্ধে ধর্না, সপ্তাহ ঘুরলেই দিল্লি যাচ্ছেন মমতা!

শুক্র-শনি কেন্দ্রের বিরুদ্ধে ধর্না, সপ্তাহ ঘুরলেই দিল্লি যাচ্ছেন মমতা!

161 views
A+A-
Reset

ইমনকল্যাণ সেন: শুক্রবার থেকে কেন্দ্রের কাছে রাজ্যের প্রাপ্য বকেয়ার দাবিতে রেড রোডে ধর্নায় বসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ধর্না শেষ করে দিল্লি যেতে পারেন তিনি।

জানা গিয়েছে, একটি ‘গুরুত্বপূর্ণ রাজনৈতিক বৈঠকে’ যোগ দিতে আগামী সপ্তাহে মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি, ২০২৪) দিল্লি যাচ্ছেন মুখ্যমন্ত্রী। তবে এই ঝটিতি দিল্লি সফরের বিষয়ে এখনও স্পষ্ট করে কিছু জানা যায়নি।

এমনিতে আসন্ন লোকসভা ভোটে তৃণমূল যে বাংলায় কারও সঙ্গে জো‌টে যাচ্ছে না, তা একপ্রকার নিশ্চিত করে দিয়েছেন মমতা। তার উপর, বিহারে নীতীশ কুমারের এনডিএ-তে যোগ এবং ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের গ্রেফতারির ঘটনায় নড়বড়ে হয়ে গিয়েছে বিজেপি- বিরোধী ‘ইন্ডিয়া’ জোট। এমন পরিস্থিতিতে মমতার দিল্লি সফর নিয়ে রাজনৈতিক জল্পনা তুঙ্গে।

লোকসভা নির্বাচনের আগে পাঁচ দিনে সাতটি জেলায় সফর করছেন মুখ্যমন্ত্রী। মুর্শিদাবাদ থেকে গতকাল নদিয়ার কৃষ্ণনগরে এসে আজ তিনি জনসভা করেন। এ দিনের সভা থেকে তিনি ফের বলেন, ‘আমরা জোট চেয়েছিলাম কংগ্রেস করেনি’ । পাশাপাশি তিনি জোরের সঙ্গে আবারও বলেন, ‘মনে রাখবেন দিল্লি জয় আমরাই করব। কোন পলিসিতে করব, কী করে করব। নির্বাচনের পর রিজিওনাল পার্টিগুলোকে এক সাথে নিয়ে আমরা সবাই মিলে করব’।

প্রসঙ্গত, কেন্দ্রের কাছে রাজ্যের প্রাপ্য টাকা নিয়ে আগেও একাধিকবার সরব হয়েছেন মমতা। খোদ প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেছেন রাজ্যের পাওনা নিয়ে। কিন্তু তারপরেও কোনও ব্যবস্থা গ্রহণ করা হয়নি বলে বারবার সরব হয়েছে তৃণমূল। এ বার রীতিমতো ডেডলাইন বেঁধে দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। ১ ফেব্রুয়ারির মধ্যে কেন্দ্রীয় বকেয়া পরিশোধ করা না হলে ২ ফেব্রুয়ারি থেকে ধর্নায় বসার হুঁশিয়ারি দেন মমতা।

সেই মতোই ৩ ফেব্রুয়ারি পর্যন্ত মমতার ধর্না কর্মসূচি চলবে। এর পর ৫ ফেব্রুয়ারি রাজ্যের বিধানসভা অধিবেশনেও যোগ দেবেন। পর দিন রাজ্যের বাজেট পেশ হওয়ার সম্ভাবনা। সূত্রের খবর, ওই দিন প্রথমার্ধে বিধানসভার অধিবেশনে যোগ দেওয়ার পর দ্বিতীয়ার্ধে দিল্লির উদ্দেশে রওনা দিতে পারেন তিনি।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.