প্রথম পাতা খবর উত্তরবঙ্গে পা দিয়েই মালবাজারে বিসর্জন-বিপর্যয়ে ক্ষতিগ্রস্ত পরিবারের সঙ্গে দেখা করলেন মমতা

উত্তরবঙ্গে পা দিয়েই মালবাজারে বিসর্জন-বিপর্যয়ে ক্ষতিগ্রস্ত পরিবারের সঙ্গে দেখা করলেন মমতা

52 views
A+A-
Reset

শিলিগুড়ি: সোমবার উত্তরবঙ্গ সফরে এসেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উত্তরবঙ্গে পা দিয়েই তিনি হড়পা বানে ক্ষতিগ্রস্ত পরিবারের সঙ্গে দেখা করেন। দশমীর রাতে দুর্গাপ্রতিমা বিসর্জনের সময় মাল নদীতে হড়পা বানে মৃত আট জনের পরিবারের সঙ্গে কথা বললেন তিনি।

এ দিন কলকাতা বিমানবন্দর থেকে রওনা দেওয়ার সময়েই তিনি মালবাজারের বিসর্জন-বিপর্যয় নিয়ে দুঃখপ্রকাশ করেছিলেন মুখ্যমন্ত্রী। জানান, কার্নিভাল চলার কারণে তিনি মালবাজারে আসতে পারেননি। তবে দুর্ঘটনার পর থেকে নিয়মিত খোঁজখবর নিয়েছেন।

তবে প্রশাসন সূত্রে খবর, এ দিন মুখ্যমন্ত্রীর এই কর্মসূচি কার্যত পূর্ব নির্ধারিত ছিল না। স্থির হয়েছিল মঙ্গলবার মালবাজারে আসবেন। কিন্তু হাসিমারাতে নেমেই তিনি চলে আসেন মালবাজারে স্বজনহারাদের বাড়িতে। তিনি সবরকম আশ্বাস দেন তাঁদের।

মৃতদের পরিবারের সঙ্গে দেখা করে মুখ্যমন্ত্রী বলেন, “বিপর্যয়, দুর্যোগ, অঘটন ঘটে। মালে এমনই একটি ঘটনা ঘটেছিল। হড়পা বানে বা জলটি কোথা থেকে এসেছে, সেটি পরে তদন্ত করে বেরোবে। আটজন মারা গিয়েছেন। আমি নিজে ছয়জনের বাড়িতে গিয়ে দেখা করলাম। আর একজনের পরিবার এখানে নেই। তাঁরা গয়ায় গিয়েছেন। আমি এদের সঙ্গে কথা বলে গেলাম।”

অন্য দিকে, বিজেপি সূত্রে খবর, মমতার উত্তরবঙ্গ সফর মিটলেই মালবাজারে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নেতৃত্বে বড়ো মিছিল করা হবে। ইতিমধ্যেই শুভেন্দু দাবি করেছেন, মালবাজারে হড়পা বানে আট জনের মৃত্যুর ঘটনায় মুখ্যমন্ত্রীর ক্ষমা চাওয়া দরকার।

আরও পড়ুন: ‘অন্যায় ভাবে বাদ দেওয়া হয়েছে সৌরভকে’, প্রধানমন্ত্রী মোদীর কাছে আর্জি জানাবেন মুখ্যমন্ত্রী মমতা

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.