প্রথম পাতা খবর ‘বাম-ডান একই’, ফরওয়ার্ড ব্লক ছেড়ে কংগ্রেসে যোগ প্রাক্তন বিধায়ক ভিক্টরের

‘বাম-ডান একই’, ফরওয়ার্ড ব্লক ছেড়ে কংগ্রেসে যোগ প্রাক্তন বিধায়ক ভিক্টরের

63 views
A+A-
Reset

কলকাতা: বামফ্রন্ট শরিক ফরওয়ার্ড ব্লকের প্রাক্তন বিধায়ক আলি ইমরান রামজ (ভিক্টর) কংগ্রেসে যোগ দিলেন। সোমবার প্রদেশ কংগ্রেস দফতর বিধান ভবনে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর হাত থেকে তেরঙা পতাকা গ্রহণ করেন তিনি।

এ দিন দুপুর দুটো নাগাদ বিধান ভবনে পৌঁছন ভিক্টর। সঙ্গে ছিলেন তাঁর কাকা তথা বাম আমলের মন্ত্রী হাফিজ আলম সৈরানি। কিন্তু অধীরের সঙ্গে বৈঠকের পর ভাইপো যোগ দিলেও কাকা আনুষ্ঠানিকভাবে কংগ্রেসে যোগ দেননি এখনও। তবে তিনিও কংগ্রেসে যোগ দেবেন বলে সূত্রের খবর। এ দিন তিনি প্রদেশ কংগ্রেস সভাপতির সঙ্গে বৈঠকও করেন।

দলের ক্ষমতাসীন নেতৃত্বের সঙ্গে অনেকদিন ধরেই বিরোধ চলছিল ফরওয়ার্ড ব্লকের একাধিক যুবনেতার। দলীয় পতাকা থেকে কাস্তে-হাতুড়ি সরিয়ে দেওয়ার প্রতিবাদ করেন তাঁরা। বিক্ষুব্ধ যুবনেতাদের আরও অভিযোগ, ক্ষমতাসীন দলীয় নেতৃত্ব নেতাজির আদর্শ ভুলে রাজ্যের শাসকদল তৃণমূলের সঙ্গে হাত মিলিয়ে চলছেন। তাঁরা দলকে তৃণমূলের হাতে তুলে দিতে চান বলেও অভিযোগ। ঘটনাপ্রবাহ অনুযায়ী, নরেন চট্টোপাধ্যায়ের নেতৃত্বাধীন রাজ্য ফরওয়ার্ড ব্লকে কার্যত বিদ্রোহ ঘোষণা করেছিলেন উত্তর দিনাজপুরের তরুণ নেতা ভিক্টর।

ফরওয়ার্ড ব্লক ছেড়ে কংগ্রেসে যোগ দেওয়া প্রসঙ্গে ভিক্টর এ দিন বলেন, “বাম থেকে ডান না। বাম-ডান একই। আমরা তো কংগ্রেসের সঙ্গে জোট করেই ভোটে লড়েছিলাম। এখন তো কংগ্রেস বামফ্রন্টের শরিক দল হয়ে গিয়েছে।”

আরও পড়ুন: উত্তরবঙ্গে পা দিয়েই মালবাজারে বিসর্জন-বিপর্যয়ে ক্ষতিগ্রস্ত পরিবারের সঙ্গে দেখা করলেন মমতা

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.