প্রথম পাতা খবর জমি বিবাদের আবহে অমর্ত্য সেনকে জেড প্লাস নিরাপত্তা দেওয়ার নির্দেশ মুখ্যমন্ত্রীর

জমি বিবাদের আবহে অমর্ত্য সেনকে জেড প্লাস নিরাপত্তা দেওয়ার নির্দেশ মুখ্যমন্ত্রীর

143 views
A+A-
Reset

বোলপুর: ‘জমি দখল’ বিতর্কের মধ্যেই অমর্ত্য সেনের বাড়িতে মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার শান্তিনিকেতনে নোবেলজয়ী অর্থনীতিবিদের বাড়িতে গিয়ে তাঁকে জেড প্লাস নিরাপত্তা দেওয়ার নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী।

জমি দখলের অভিযোগ নিয়ে অমর্ত্য সেন এবং বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের মধ্যে সংঘাত সম্প্রতি চরমে উঠেছে। এ দিন শান্তিনিকেতন গিয়েই প্রতীচিতে অমর্ত্যর বাড়িতে পৌঁছোন মুখ্যমন্ত্রী। নোবেলজয়ীর বাড়িতে গিয়েই নাম না করে বিশ্বভারতীকে আক্রমণ করে মুখ্যমন্ত্রী বলেন, “অনেক দিন ধরে সহ্য করছি, মিথ্যে বলছে, আমার কাছে জমির রেকর্ড আছে”। একই সঙ্গে তিনি বলেন, “অমর্ত্য সেনকে যেভাবে অপমান করা হচ্ছে, আমি এর শেষ দেখে ছাড়ব। জমির রেকর্ড তুলে নিয়ে এসেছি, যা করার করুক, ফিরেই ডিএমকে নির্দেশ দেব”।

প্রতীচীতে বসেই অমর্ত্যকে জেড প্লাস ক্যাটেগরি দেওয়ার কথাও ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। একইসঙ্গে অমর্ত্যর নিরাপত্তায় বাড়ির বাইরে ক্যাম্প করার কথাও বলেন তিনি। মুখ্যমন্ত্রীর নির্দেশ, অমর্ত্যকে এখন থেকে রাজ্যের তরফে জেড প্লাস নিরাপত্তা দিতে হবে। সেই মতো পুলিশ প্রশাসনকে শীঘ্র পদক্ষেপ করতেও বলেন মমতা। ঘটনাচক্রে, মুখ্যমন্ত্রীও জেড প্লাস নিরাপত্তা পান। এ বার থেকে তাঁর সমতুল্য নিরাপত্তাই পাবেন অধ্যাপক সেন।

প্রসঙ্গত, বিশ্বভারতীর উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী তোপ দেগেছেন, “বিশ্বভারতীর ১৩ ডেসিমেল জমি দখল করে রয়েছেন অমর্ত্য সেন। আদালতে যাচ্ছেন না, গেলেই হেরে যাবেন অমর্ত্য সেন। আমাদের সঙ্গে বসে বিষয়টা মিটিয়ে নিক অমর্ত্য সেন”। এর জবাবে পালটা হেসে অমর্ত্যর মন্তব্য ছিল, “আমার কিছু বলার নেই। এমনটা ভাবলে ওনার চিন্তাশক্তি নিয়ে ভাবার কারণ আছে”।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.