২০ মিনিটে শেষ বৈঠক, রাজ্যের বকেয়া নিয়ে মমতাকে কী আশ্বাস দিলেন প্রধানমন্ত্রী?

নয়াদিল্লি: বাংলার বকেয়া টাকার দাবিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দ্বারস্থ হয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার সংসদ ভবনেই প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৈঠকে উপস্থিত ছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়-সহ তৃণমূলের অন্য সাংসদরা। প্রায় ২০ মিনিট বৈঠক চলে তাঁদের। মমতা জানান, “প্রধানমন্ত্রী মন দিয়ে আমার কথা শুনেছেন”।

বৈঠক থেকে বেরিয়ে এসে সাংবাদিকদের সামনে মমতা জানান, “১ লক্ষ ৬০ হাজার কোটি টাকা প্রাপ্য রয়েছে বাংলার। সে কথা প্রধানমন্ত্রীকে জানিয়েছি। উনি বিষয়টি মন দিয়ে শুনেছেন। খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানিয়েছেন এই বকেয়া নিয়ে একটি জয়েন্ট কমিটি গঠন করা হবে। যেখানে রাজ্যের একজন অফিসার এবং কেন্দ্রের অফিসার প্রতিনিধি থাকবেন।’’

প্রধানমন্ত্রীর এই প্রস্তাব প্রসঙ্গে মমতা বলেন, “আমরা দ্রুততার সঙ্গে এই কাজ সম্পন্ন করতে অনুরোধ জানিয়েছিল প্রধানমন্ত্রীকে। গরিব মানুষের এই টাকা একটু তাড়াতাড়ি পৌঁছে দিলে ভালো হয়, এটাও অনুরোধ জানিয়েছি”।

একইসঙ্গে মমতা জানান, “আবাস যোজনাও বন্ধ করে দেওয়া হয়েছে। কোনও টাকা দেওয়া হচ্ছে না। ফিন্যান্স কমিশনের টাকাও দেওয়া হচ্ছে না। যদি কোনও ভুল হয়ে থাকে, তবে টাকা বন্ধ করে দিন। কিন্তু ১৫৫টি দল রাজ্য পরিদর্শনে এসেছে। আমাদের যা ব্যাখ্যা দেওয়ার ছিল, তা দিয়েছি। আজ পর্যন্ত কিছু হয়নি”।

Related posts

সুন্দরবনে চোরাশিকারিদের হাতে খুন বনকর্মী, তদন্তে পুলিশ

ফের শুরু হতে চলেছে বৃষ্টি-পর্ব, চলবে কত দিন

রামকৃষ্ণ মিশন এবং ভারত সেবাশ্রম সঙ্ঘের একাংশ সরাসরি রাজনীতি করছে, ক্ষোভ মমতার