‘কেন্দ্রীয় সরকারি চাকরি খুঁজে নিন, আরও বেশি ডিএ পাবেন’, কড়া বার্তা মমতার

কলকাতা: ডিএ আন্দোলনকারীদের উদ্দেশে কড়া বার্তা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। ডিএ নিয়ে লাগাতার আন্দোলনের মধ্যেই মুখ্যমন্ত্রী বললেন, “কেন্দ্রীয় সরকারি চাকরি খুঁজে নিন, তা হলে আরও বেশি বেতন পাবেন, ডিএ পাবেন”।

সোমবার নবান্নে সাংবাদিকের মুখোমুখি হয়ে ডিএ আন্দোলনকারীদের উদ্দেশে মুখ্যমন্ত্রীর বার্তা, “সরকারি চাকরির জন্য বেতনের পাশাপাশি অন্যান্য সুযোগ সুবিধা পান কর্মীরা। কিন্তু, অফিস টাইমে কাজ বন্ধ করে মিছিল, এটা সার্ভিস রুল ব্রেক হচ্ছে না? মিছিল করতে কেউ না করেনি, অফিস টাইমের বাইরে করুন।”

সাম্প্রতিককালে মুখ্যমন্ত্রীর মুখে ডিএ আন্দোলনকারীদের নিয়ে এমন কড়া সুর শোনা যায়নি। তাঁর মতে, “সব জায়গায় কোঅর্ডিনেশন কমিটির লোকেরা বসে রয়েছেন।” তবে তিনি যে এর পরও কাউকে বরখাস্ত করেননি সে কথা মনে করিয়েও মুখ্যমন্ত্রীর বক্তব্য, “আমি কিন্তু দুর্বল নই”।

তিনি আরও বলেন, “৩ শতাংশ ডিএ পাওয়ার পরও যাঁরা মিছিল করে বেড়াচ্ছেন, তাঁদের জন্য ৩৬ হাজার ছেলে-মেয়ের চাকরি গেল। দিল্লিতে আমাদের ১ লক্ষ ১৫ হাজার কোটি টাকা পড়ে রয়েছে। সেই টাকা এনে দিন না। ৩ শতাংশ ডিএ দিয়েছি, টাকা এনে দিলে আরও ৩ শতাংশ দেব। এখন সময়ে সরকারি কর্মীদের বেতন ও পেনশন পৌঁছে যায়, আগে এই সব হতো না।”

Related posts

বিজেপিতে বড় ধাক্কা! ভোটের মধ্যেই তৃণমূলে যোগ দিলেন বিদায়ী সাংসদ

সুন্দরবনে চোরাশিকারিদের হাতে খুন বনকর্মী, তদন্তে পুলিশ

ফের শুরু হতে চলেছে বৃষ্টি-পর্ব, চলবে কত দিন