তুমুল ঝড়-বৃষ্টি কলকাতা-সহ জেলায় জেলায়

কলকাতা: কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলায় জেলায় বজ্রবিদ্যুৎ-সহ তুমুল ঝড়-বৃষ্টি। ভ্যাপসা গরম থেকে অবশেষে স্বস্তি! সোমবার বিকেল থেকে তুমুল ঝড়বৃষ্টি শুরু হয়েছে। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস সত্যি করে ৪০ থেকে ৬০ কিলোমিটার গতিবেগে দমকা ঝোড়ো হাওয়া।

এ দিন সন্ধ্যে নামার মুখে হঠাৎ করেই দমকা হাওয়া দিয়ে তুমুল ঝড় শুরু হয়, সেই সঙ্গে বৃষ্টি। কলকাতা, হাওড়া, নদিয়া, দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, পূর্ব বর্ধমান, পুরুলিয়া ঝাড়গ্রাম, বাঁকুড়ার মতো জেলায় জেলায় ঝড়-বৃষ্টি। আজ ঝড়-বৃষ্টির পূর্বাভাস আগেই দিয়েছিল আলিপুর আবহাওয়া দফতর। সেই মতো ভ্যাপসা গরম থেকে মিলল মুক্তি। তবে রেড রোড, লেক গার্ডেন্স, ময়দানের মতো বেশ কিছু জায়গায় ঝড়ে গাছ পড়ে প্রবল যানজটের সৃষ্টি হয়।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, কলকাতায় এ দিন সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬.৭ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম।

হাওয়া অফিস বলছে, মঙ্গলবার পর্যন্ত  উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পূর্ব ও পশ্চিম বর্ধমান ও নদিয়া জেলার কোনো কোনো জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হতে পারে। বাকি জেলাগুলির আবহাওয়া শুকনো থাকবে।

পরবর্তী ২৪ ঘন্টা অর্থাৎ বুধবার  উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, মুর্শিদাবাদ ও নদিয়ায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হতে পারে। এ দিন সবকটি জেলাতেই ঝড়বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। ১৮ তারিখ থেকে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ বাড়বে।

Related posts

সুপ্রিম কোর্টে ন্যায় প্রাপ্তি, এসএসসি মামলা নিয়ে প্রতিক্রিয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের

এসএসসি চাকরি বাতিল মামলায় স্থগিতাদেশ সুপ্রিম কোর্টের, বেতন ফেরতেও অন্তবর্তী স্থগিতাদেশ

‘কারা বৈধ, তালিকা আছে’, চাকরি বাতিল মামলায় সুপ্রিম কোর্টে জানাল এসএসসি