প্রথম পাতা খবর ভোটের সময় বলে চা বাগান খুলবে, ভোটের পর পালিয়ে যায়, ফালাকাটায় মুখ্যমন্ত্রীর নিশানায় বিজেপি

ভোটের সময় বলে চা বাগান খুলবে, ভোটের পর পালিয়ে যায়, ফালাকাটায় মুখ্যমন্ত্রীর নিশানায় বিজেপি

274 views
A+A-
Reset

ওয়েবডেস্ক : উত্তরবঙ্গ সফরের দ্বিতীয় দিনে আলিপুরদুয়ারের ফালাকাটায় পুলিস ও প্রশাসনের উদ্যোগে আদিবাসীদের গণবিবাহের অনুষ্ঠানে যোগ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সংক্ষিপ্ত ভাষণ শেষে নিজের হাতে উপহার দিলেন ৪৫০ জোড়া নবদম্পতিদের। আদিবাসী মহিলাদের সঙ্গে নাচতেও দেখা গেল মুখ্যমন্ত্রীকে। বললেন, ‘আদিবাসীরা আমাদের গর্ব, আমাদের অহংকার’।

ফালাকাটার ওই অনুষ্ঠানে বিভিন্ন সরকারি প্রকল্পের সুবিধা উপভোক্তাদের হাতে তুলে দেন মুখ্যমন্ত্রী। চা বাগানের শ্রমিকদের হাতে জমির পাট্টার নথি তুলে দেন।

অনুষ্ঠান মঞ্চ থেকেই বিজেপি-কে নিশানা করে মমতা বলেন, বিজেপি ভোটের আগে এসে বলে বাগান খুলবে। ভোট মিটলেই পালিয়ে যায়। চা বাগান আর খোলে না। জনতার উদ্দেশে তাঁর প্রশ্ন, আগের বার ভোটের আগে বলেছিল ৭টা চা বাগান খুলবে। একটাও খুলেছে?

আরও পড়ুন : হুক্কাহুয়া বাজেট, উপেক্ষিত আমজনতা, সাধারণ বাজেটের তীব্র সমালোচনায় বাংলার মুখ্যমন্ত্রী

মমতার কটাক্ষ, ওরা কোনও কাজ করে না। শুধু কুৎসা আর অপপ্রচার করে বেড়ায়। কোনও কাজ নেই। আমরাই ৯টা চা বাগান খুলে দিয়েছি। চা বাগানের শ্রমিকদের পাট্টা দেওয়া হল। তাঁরা পাকাপাকি ভাবে জমির পাট্টা পেলেন।

উত্তরবঙ্গে উন্নয়নের খতিয়ে তুলে মুখ্যমন্ত্রী বলেন, ‘আমি মনে করি, আমাদের সরকার মানুষের সরকার, কৃষকদের সরকার, আদিবাসী খেটেখাওয়া মানুষের সরকার। আমরা কৃষক বিরোধী কোনো কাজ করবো না। আগামীদিনেও বিনা পয়সা সবাই রেশন ও স্বাস্থ্যসাথীর কার্ড পাবেন।’

এদিন ফালাকাটায় সরকারি অনুষ্ঠান থেকে চা-সুন্দরী প্রকল্পে উত্তরবঙ্গের ১২টি চা বাগানের ৪ হাজার ৬০০ জন শ্রমিকের হাতে বাড়ি বন্টন সংক্রান্ত নথি তুলে দেন তিনি।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.