প্রথম পাতা খবর দিল্লির অশান্তির জন্য দায়ী কেন্দ্রের উদাসীনতা, টুইটে তোপ মমতার

দিল্লির অশান্তির জন্য দায়ী কেন্দ্রের উদাসীনতা, টুইটে তোপ মমতার

351 views
A+A-
Reset

ওয়েবডেস্ক : রাজধানীর রাজপথে অশান্তির ঘটনায় কেন্দ্রকে তোপ মমতার। দিল্লির কৃষক বিক্ষোভ নিয়ে মুখ খুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এর জন্য কেন্দ্রের বিজেপি সরকারকেই দায়ী করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কেন্দ্রের ‘অসংবেদনশীল মনোভাব’-এর জেরেই পরিস্থিতি এমন আকার নিয়েছে বলে টুইটে তোপ দেগেছেন মুখ্যমন্ত্রী।

তিনি লিখেছেন, ‘দিল্লিতে যে দুঃখজনক ঘটনাগুলি ঘটল তাতে আমি গভীরভাবে মর্মাহত। কৃষকদের প্রতি কেন্দ্রের সংবেদনহীন মানসিকতা এবং বঞ্চনাই এই ঘটনার জন্য দায়ী। প্রথমত, এই আইনগুলি কৃষকদের সঙ্গে পরামর্শ না করেই পাশ করানো হল। তারপর ২ মাস ধরে এত বিক্ষোভের পরও কেন্দ্র কৃষকদের গুরুত্ব দিল না। কেন্দ্রের উচিত কৃষকদের সঙ্গে কথা বলে এই আইনগুলি প্রত্যাহার করা।’

আরও পড়ুন : দিল্লির পরিস্থিতি সামাল দিতে নামছে অতিরিক্ত ১৫ কোম্পানি বাহিনী

মঙ্গলবার প্রজাতন্ত্র দিবসে কৃষকদের ট্র্যাক্টর প্যারেড আগে থেকে ঘোষিত কর্মসূচি। নির্দিষ্ট কিছু রুটেই প্যারেডের অনুমতি দিয়েছিল পুলিশ। অনুমোদিত রুটের বহু জায়গায় তৈরি হয়েছিল অস্থায়ী ব্যারিকেড।

কিন্তু মঙ্গলবার সকালে কৃষকরা পথে নামার কিছুক্ষণের মধ্যেই পরিস্থিতি পুলিশের হাতের বাইরে চলে যায়। কৃষক পুলিশ সংঘর্ষে অগ্নিগর্ভ পরিস্থিতি তৈরি হয় আইটিও চত্বর, নাংলোই-এর মতো এলাকা।

তার চেয়েও বড় বিতর্ক তৈরি হয়, পুলিশের নজর এড়িয়ে লালকেল্লায় ঢুকে গম্বুজের মাথায় কৃষক আন্দোলনের পতাকা টাঙিয়ে দেওয়ায়।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.