ভূপতিনগরে এনআইএ-র উপর হামলার অভিযোগ নিয়ে প্রশ্ন তুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

ভূপতিনগরে এনআইএ-র উপর হামলার অভিযোগ নিয়ে প্রশ্ন তুললেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শনিবার উত্তরবঙ্গের সভা থেকে কেন্দ্রীয় এজেন্সির ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন মুখ্যমন্ত্রী।

জানা গিয়েছে, তল্লাশি চালাতে গিয়ে হামলার মুখে পড়তে হয় কেন্দ্রীয় সংস্থাকে। সেই ঘটনায় ২ জন অফিসার আহত হয়েছেন বলে অভিযোগ। শনিবার ভোরে অভিযুক্তদের সন্ধানে গ্রামে ঢুকেছিলেন এনআইএ অফিসাররা। তাঁদের সঙ্গে ছিল কেন্দ্রীয় বাহিনীও। সেই সময়ই তাঁদের তল্লাশিতে বাধা দেওয়া হয় বলে অভিযোগ।

এনআইএ সূত্রের খবর, পূর্ব মেদিনীপুর জেলার ভূপতিনগরে তৃণমূল নেতা বলাই মাইতিকে আটক করে মনোব্রত জানার বাড়িতে যখন এনআইএ আধিকারিকরা পৌঁছন, তখন হঠাৎ করে গ্রাম থেকে মহিলা এবং পুরুষ মিলিয়ে কয়েক’শ লোক এনআইএ-র গাড়ি আটকে বিক্ষোভ শুরু করে। তারপর কেন্দ্রীয় বাহিনী ভিড় সরাতে গেলে ধস্তাধস্তি হয়।

ওই ব্যক্তিকে ছেড়ে দেওয়ার জন্য দাবি করা হয় বিক্ষোভকারীদের তরফে। দুই তরফে বচসা চলার পর এনআইএর গাড়ি লক্ষ্য করে হামলা চালানো হয় বলে অভিযোগ। গাড়ির কাঁচ ভেঙে যায়। পুরো টিমের মধ্যে দুই এনআইএ আধিকারিক সামান্য আহত হয়েছেন বলে জানা গিয়েছে।

ভূপতিনগরে এনআইএ-র উপর এই হামলা নিয়ে প্রশ্ন তুললেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এ দিন উত্তরবঙ্গের সভা থেকে কেন্দ্রীয় এজেন্সির ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন মুখ্যমন্ত্রী। এই ঘটনায় এনআইএ-র বিরুদ্ধেই ফের আঙুল তুললেন মমতা বন্দ্যোপাধ্যায়।

নির্বাচনী প্রচারে জনসভা করার সময় তৃণমূ্ল নেত্রী আক্রমণ শানিয়ে বলেন, “মধ্যরাতে কেন অভিযান? পুলিশকে জানিয়ে এসেছে? মধ্যরাতে গ্রামের মানুষ অচেনা কাউকে দেখলে যা হওয়ার তাই হয়েছে। গ্রামের মহিলারা প্রতিবাদ করবেই। ভোটে বিজেপির হয়ে কাজ করে বিএসএফ। আমরা কিন্তু জানতে পারব কোথায় কী হচ্ছে।”

প্রসঙ্গত, ২০২২ সালে ঘটে যাওয়া একটি বোমা বিস্ফোরণের ঘটনার তদন্তে গিয়েছিলেন এনআইএ আধিকারিকরা। আদালতের নির্দেশে সেই বোমা বিস্ফোরণ কাণ্ডের তদন্ত ভার দেওয়া হয়েছিল এনআইএ-র হাতে। আদালতের নির্দেশ মতোই তাঁরা সেখানে তদন্ত করতে গিয়েছিলেন। তদন্তে গিয়েই হামলার মুখে পড়তে হল এনআইএ আধিকারিকদের।

Related posts

বিকেল ৫টা পর্যন্ত বাংলার সাত লোকসভা কেন্দ্রে ভোট পড়ল ৭৩ শতাংশ

হুগলির ধনিয়াখালিতে বিক্ষোভের মুখে লকেট, অশান্ত পরিস্থিতি

ভোট চলাকালীন ঝেঁপে বৃষ্টি, ছাতা মাথায় ভিড় ভোটারদের