ভোটের মুখে ঘুরছে ‘খেলা’! তৃণমূলে যোগ দিলেন সন্দেশখালির মহিলারা

সন্দেশখালি: তৃণমূলে যোগ দিলেন সন্দেশখালির প্রতিবাদীদের একাংশ। শনিবার মন্ত্রী সুজিত বসুর উপস্থিতিতে তৃণমূলের পতাকা হাতে নেন তাঁরা।

এ দিন সন্দেশখালির পাত্রপাড়ায় বসিরহাটের তৃণমূল প্রার্থী হাজি নুরুলের সমর্থনে একটি পথসভার আয়োজন করা হয়েছিল। সেই সভায় তৃণমূলে যোগদান করেন পাত্রপাড়ার মহিলা-পুরুষ নির্বিশেষে আন্দোলনকারীরা।

তৃণমূলে যোগদান নিয়ে এক মহিলা বলেন, “আমাদের অরাজনৈতিক আন্দোলনে বিজেপি রাজনীতির অনুপ্রবেশ ঘটিয়েছে। আমরা ভেবেছিলাম সবাই একজোট হয়ে থাকব। কিন্তু বিজেপি রেখা পাত্রকে প্রার্থী করে তাদের মতলব বুঝিয়ে দিয়েছে। এতে আমাদের আন্দোলন রসাতলে গেছে। তাই আমরাও এবার তৃণমূলে যোগদান করলাম।”

অন্য দিকে যোগদান প্রসঙ্গে মন্ত্রী সুজিত বসু বলেন, “সন্দেশখালিতে কিছু ঘটনা ঘটেছে অস্বীকার করি না। অনেকেই গ্রেফতার হয়েছিলেন। এখানে অন্যায় হয়েছিল। তার প্রতিকার‌ও দিদি দিয়েছেন। আদিবাসীদের জমি জোর করে দখল করা যাবে না বলেছেন মুখ্যমন্ত্রী। জমি ফিরিয়ে দেওয়ার ব্যবস্থা হয়েছে। সরকারকে বিশ্বাস করুন। বিজেপিকে করবেন না। কখন‌ও ভুল করবেন না।”

রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, এ ভাবে দলে দলে মহিলা ও পুরুষ জোড়াফুল শিবিরে নাম লেখানোয় ভোটের মুখে ‘খেলা’ ঘুরিয়ে দিল তৃণমূল। মাত্র কয়েক সপ্তাহ আগেই রাজ্য-রাজনীতিতে শোরগোল ফেলে দিয়েছিল সন্দেশখালির মহিলাদের প্রতিবাদ। এখন আন্দোলনকারীদের তৃণমূলে যোগদানের বিষয়টি যথেষ্ট তাৎপর্যপূর্ণ তো বটেই!

Related posts

হুগলির ধনিয়াখালিতে বিক্ষোভের মুখে লকেট, অশান্ত পরিস্থিতি

ভোট চলাকালীন ঝেঁপে বৃষ্টি, ছাতা মাথায় ভিড় ভোটারদের

দক্ষিণবঙ্গের সব জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ঝেঁপে বৃষ্টি, জারি কমলা সতর্কতা