হাওড়ায় রামনবমীর মিছিলে অশান্তি, হুঁশিয়ারি মমতার

হাওড়া: রামনবমী ঘিরে রাজ্যের কোনো প্রান্তে যাতে কোনো অশান্তি না হয়, সেজন্য বারবার সতর্ক করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তা সত্ত্বেও হাওড়া থেকে এসেছে অশান্তির খবর। মুখ্যমন্ত্রীর শত সতর্কবার্তা সত্ত্বেও নির্বিঘ্নে কাটল না রামনবমী।

জানা গিয়েছে, এদিন হাওড়ায় শিবপুরের এক বসতি এলাকা দিয়ে রামনবমীর মিছিল যাচ্ছিল। মিছিলকে লক্ষ্য করে বোমা ছোঁড়া হয়। তাতেই বাঁধে অশান্তি। কয়েকটি গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ করা হয় বলে অভিযোগ। খবর পেয়ে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছয় শিবপুর থানার পুলিশ। রাস্তাঘাটে তখন ছড়িয়ে অশান্তির চিহ্ন। আতঙ্কিত এলাকাবাসী।

স্থানীয় সূত্রে খবর, হাওড়া ময়দান ও শিবপুর সংলগ্ন এলাকায় কিছু অশান্তি, সংঘর্ষের ঘটনা ঘটে। এলাকায় বিরাট পুলিশ বাহিনী নেমে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে। আর যাতে নতুন করে অশান্তি না ছড়ায় সে ব্যাপারেও সতর্ক প্রশাসন।

হাওড়ার ঘটনা নিয়ে বিজেপিকে তীব্র আক্রমণ শানিয়েছেন মমতা। ধর্নামঞ্চ থেকে মুখ্যমন্ত্রী বলেছেন, রামনবমীর জন্য নির্ধারিত রাস্তায় না গিয়ে অন্য রাস্তা ধরে যায় মিছিল। মমতা বন্দ্যোপাধ্যায়ের তীব্র আক্রমণা, ‘বারবার একই চেষ্টা। আজও হাওড়াতে দাঙ্গা করেছে। শান্তিপূর্ণভাবে রামনবমীর মিছিল করুন, বারবার বলেছি। আমাদের দলকেও তাই বলা ছিল। একদিকে অন্নপূর্ণ পুজো, অন্যদিকে রমজান চলছে। তাই সবাইকে বলা ছিল। কিন্তু বাইরে থেকে গুণ্ডা এনে ঝামেলা তৈরির চেষ্টা করেছে। মিছিল করতে কোনও বাধা দেওয়া হয়নি, কিন্তু তরোয়াল নিয়ে বুলডোজার নিয়ে মিছিল করার পারমিশন কে দিয়েছে ? হাওড়ার মিছিলে বুলডোজার ব্যবহার করেছে খবর পেয়েছি।’

সার্বিক ভাবে এদিন গোটা রাজ্যের পরিস্থিতি শান্তিপূর্ণই ছিল। কিন্তু গোল বাঁধে হাওড়ায়। মুখ্যমন্ত্রীর কথাতেই স্পষ্ট, পুলিশের একাংশের গাফিলতির জন্য হাওড়ার ঘটনা ঘটেছে। মুখ্যমন্ত্রী বলেন, ‘পুলিশ এমনিতে ভাল কাজ করে। কিন্তু কেউ কেউ দু’দিকের রিলেশন রাখতে গিয়ে ভয় পেয়ে যায়’।

Related posts

বিজেপি ক্ষমতায় ফিরলে মমতা, স্তালিন, তেজস্বীদের জেলে পাঠাবে, বিস্ফোরক কেজরিওয়াল

মা, স্ত্রী, সন্তান-সহ ৫ জনকে খুন করে উত্তরপ্রদেশে আত্মঘাতী এক ব্যক্তি

সুপ্রিম কোর্টে জামিন পাওয়ার পর আজ কেজরিওয়ালের প্রথম রোড শো, হনুমান মন্দিরে পুজো দিয়ে শুরু ভোটপ্রচার