মধ্যপ্রদেশে মন্দিরের মেঝেয় ধস, কুয়োয় পড়ে মৃত ১৩

রামনবমীর পুজো চলাকালীন আচমকা ভেঙে পড়ল মন্দিরের একটি অংশের কংক্রিটের মেঝে। সেখান থেকে নীচে থাকা ৫০ ফুট গভীর কুয়োয় পড়ে মৃত্যু অন্তত ১৩ জন পুণ্যার্থীর। কুয়োতে এখনও অনেকে আটকে থাকতে পারেন বলে আশঙ্কা প্রশাসনের।

বৃহস্পতিবার মধ্যপ্রদেশের ইনদওরের শ্রী বালেশ্বর মন্দিরে রামনবমী উপলক্ষে ভিড় জমেছিল পুণ্যার্থীদের। পুজো চলাকালীন বেশ কিছু পুণ্যার্থী মন্দিরের ভিতরেই একটি কুয়োর ছাদে উঠে পড়েন। কুয়োটি বহু পুরনো। সেটির মুখ কংক্রিটের ছাউনি দিয়ে ঢেকেও দেওয়া হয়েছিল। সেই ছাউনির উপর উঠতেই এই দুর্ঘটনা ঘটে বলে পুলিশ সূত্রে খবর।

উপস্থিত এক প্রত্যক্ষদর্শী জানান, রামনবমীর দিন হওয়ায় মন্দিরে খুব ভিড় ছিল। পুরনো ওই কুয়োর কংক্রিটের ছাদ এত মানুষের ভার সইতে পারেনি। ওই জায়গায় যে একসঙ্গে বেশি লোক যাওয়া উচিত নয়, সেটাও জানত না অনেকে। যে কারণে এ দিনের দুর্ঘটনা।

খবর ছড়িয়ে পড়তেই ইনদওর প্রশাসন ও পুলিশ বিভাগের প্রতিনিধি দড়ির সাহায্যে নীচে পড়ে যাওয়া লোকজনকে সরিয়ে নিতে শুরু করে। দড়ি ধরে সিঁড়ি বেয়ে একে একে তাদের উপরে তুলে আনা হয়। উদ্ধার হয় মৃতদেহও।

মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র সাংবাদিকদের জানিয়েছেন, সন্ধ্যা পর্যন্ত ১৯ জনকে উদ্ধার করা হয়েছে। এই ঘটনায় ১৩ জনের মৃত্যু হয়েছে। ১১ জনের দেহ উদ্ধার হয়েছে। তাঁদের মধ্যে ১০ জন মহিলা, এক জন পুরুষ রয়েছেন। কুয়োতে এখনও অনেকে আটকে রয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে।

Related posts

আজও কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলাতেই তীব্র তাপপ্রবাহের সতর্কতা

আজ রাজ্য জয়েন্ট এন্ট্রাস পরীক্ষা, বিশেষ ট্রেন ও মেট্রো পরিষেবা

প্রায় ২৬ হাজার চাকরি বাতিল, সোমবার শুনানি সুপ্রিম কোর্টে