প্রথম পাতা খবর দলের স্বচ্ছ ভাবমূর্তি রক্ষায় কোনওমতেই আপস করা হবে না কড়া বার্তা মমতার

দলের স্বচ্ছ ভাবমূর্তি রক্ষায় কোনওমতেই আপস করা হবে না কড়া বার্তা মমতার

95 views
A+A-
Reset

ডেস্ক: ২০২৪-র লোকসভা ভোটকে সামনে রেখে সংগঠনকে ঢেলে সাজালেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কড়া বার্তা দিলেন দলের নবনির্বাচিত বিধায়ক, সাংসদ ও জেলা সভাপতিদের। এবার ভবিষ্যতের দিকে তাকিয়ে দলকে আরও সংযত হওয়ার বার্তা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। স্বচ্ছ ভাবমূর্তি রক্ষায় কোনওমতেই আপস করা হবে না কড়া বার্তা দিয়েছেন তিনি। 

এক ব্যক্তি এক পদ নীতি চালু
তৃণমূলের এবার এক ব্যক্তি এক পদ নীতি চালু হবে। জেলার সভাপতিরা আর মন্ত্রী থাকবেন না। এই নীতি মেনেই একমাসের মধ্যে জেলা ও ব্লকস্তরে রদবদল হবে।  বৈঠকে মমতা জানান, ‘তৃণমূল কংগ্রেস এবার থেকে এক ব্যক্তি এক পদ নীতি চালু থাকবে। কেউ দলীয় পদে থাকলে প্রশাসনিক পদ পাবেন না তিনি। আবার মন্ত্রী হলে মিলবে না দলীয় পদ।’

কয়লা-গরু বা বালি পাচার, তোলাবাজি চলবে না
তৃণমূল সূত্রে খবর, ভার্চুয়াল মাধ্যমে হওয়া এই বৈঠকে মমতা বার্তা দেন, দলের ভাবমূর্তি আরও উজ্জ্বল করতে হবে। কয়লা-গরু বা বালি পাচারের মতো বিষয়ে যাতে কারও নাম না জড়ায় সেবিষয়ে সতর্ক থাকতে হবে। দলের নামে কোথাও তোলাবাজি চলবে না। দল দলের মতো চলবে আর প্রশাসন প্রশাসনের মতো চলবে। 


দুয়ারে ত্রাণ প্রকল্পের দলের কোনও পদাধিকারী বা জনপ্রতিনিধি রাজনৈতিভাবে হস্তক্ষেপ করতে পারবেন না। জেলার বিধায়কদের কাছ থেকে দল টাকা চায় না। তাই কারও কাছ থেকে টাকা নেবেন না।প্রশাসনিক কাজে কোনও নেতার হস্তক্ষেপ বরদাস্ত করা হবে না বলেও সাফ জানিয়ে দিয়েছেন তৃণমূল নেত্রী।

আরও পড়ুন: রাজ্য নেতৃত্বের গুরুত্বপূর্ণ রদবদল, সর্বভারতীয় মহিলা সংগঠনের সভানেত্রী কাকলি, বঙ্গ জননী বাহিনীর দায়িত্বে মালা রায়

তৃণমূল নেত্রী জানিয়ে দিয়েছেন, দলের কোনও মন্ত্রী জেলা সভাপতির পদে থাকতে পারবেন না। যারা মন্ত্রীর পাশাপাশি জেলা সভাপতি পদে রয়েছেন তাঁদের সেই পদ থেকে ইস্তফা দিতে হবে। পাশাপাশি মন্ত্রীদের লালবাতি গাড়ি ব্যবহারে উপরও বিধিনিষেধ আরোপ করা হয়েছে। নেতা মন্ত্রীদের মানুষের আরও কাছে পৌঁছে যেতে হবে বলে নির্দেশ দিয়েছেন নেত্রী। মমতা কড়া নির্দেশ দিয়ে বলেছেন, ত্রাণ বণ্টনে স্বচ্ছতা বজায় রাখতে হবে। এমনকি, তৃণমূল নেতাদের যখন তখন ফেসবুক লাইভের ক্ষেত্রে রাশ টেনেছে দল।


পাশাপাশি কোভিড পরিস্থিতিতে সাংসদ বিধায়করা যাতে মাঠে নেমে কাজ করেন, সেই বার্তাও দেন মমতা। নতুন পদাধিকারীদের যাতে পুরনোরা সাহায্য করেন অর্থাৎ যাতে নতুন এবং পুরনো উন্নততর তৃণমূল গড়ে ওঠে, তারই রূপরেখা এ দিন তৈরি করে দিতে চেয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.