মাতঙ্গিনী হাজরা অসমের! মোদীর বেফাঁস মন্তব্য, ‘বাংলার অপমান’,তোপ তৃণমূলের

ডেস্ক: লালকেল্লা থেকে নিজের বক্তব্যে মধ্য দিয়ে স্বাধীনতার লড়াইয়ে হাজারো বীর শহিদদের স্মরণ করছেন মোদী। মাতঙ্গিনী হাজরাকে অসমের বাসিন্দা বলে উল্লেখ করেন প্রধানমন্ত্রী। স্বাধীনতা সংগ্রামী মাতঙ্গিনী হাজরাকে অসমের বলে মন্তব্য করে বসলেন নরেন্দ্র মোদী।  ‘মাতঙ্গিনী হাজরার পরাক্রম অসমে’ বলে উল্লেখ করেন প্রধানমন্ত্রী। আর এতেই তোলপাড় বঙ্গ রাজনীতি। আর এই আবহে প্রধানমন্ত্রীকে অবিলম্বে ক্ষমা চাইতে বলে তোপ দাগল তৃণমূল। পাশাপাশি এই বিষয়ে প্রধানমন্ত্রীকে কটাক্ষ করেছেন সিপিএম নেতা তথা বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বোস। সাংবাদিকদের সামনে এই বিষয়ে এদিন বিমানবাবু বলেন, ‘আরএসএস অনুসরণ করলে এই হবে।’


এ দিন প্রধানমন্ত্রীর বিবৃতি পাঠের পর এই আসরে নামেন তৃণমূলের রাজ্য সম্পাদক কুণাল ঘোষ। ট্যুইটারে কুণাল ঘোষ লেখেন, “মাতঙ্গিনী হাজরা অসমের! প্রধানমন্ত্রী কি পাগল হলেন! নিজে জানেন না। আবেগ নেই। অন্যের লিখে দেওয়া ভাষণ পড়ে নাটক করতে গেলে এই হয়। এটা বাংলার প্রতি অপমান। প্রধানমন্ত্রীর ক্ষমা চান। ওদের পূর্ব মেদিনীপুরের গদ্দারও ক্ষমা চেয়ে বিবৃতি দিন।”

আরও পড়ুন: ফের ত্রিপুরায় আক্রান্ত তৃণমূল, দোলা সেনের উপর হামলার অভিযোগ


অন্যদিকে, বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেছেন, এ রকম ছোটখাটো ভুলকে বড় করে দেখানোর কিছু নেই। দেশে এমন হাজার হাজার মহাপুরুষ রয়েছেন, যাঁরা দেশের জন্য আত্মবলিদান দিয়েছেন। যাঁরা এখন এ কথা নিয়ে মাথা ঘামাচ্ছেন, তাঁরা মাতঙ্গিনী হাজরার জন্য কী করছেন?


ফিরহাদ হাকিম বলেছেন, দেশের সংস্কৃতি সম্পর্কে ধারনা নেই। মাতঙ্গিনী হাজরা সম্পর্কে না জানলে তা তাঁর ভুল। কিন্তু মাতঙ্গিনী হাজরার মতো স্বাধীনতা সংগ্রামীদের স্থান  মানুষের হৃদয়ে।

Related posts

মাধ্যমিকের মেধা তালিকার প্রথম দশে ৫৭, কোন স্কুলের কে পেল স্থান? রইল সম্পূর্ণ তালিকা

মাধ্যমিকে পাশের হার ৮৩.৩১ শতাংশ, ছেলেদের টেক্কা দিল মেয়েরা

আজ মাধ্যমিকের ফলাফল, কখন থেকে কোথায় কী ভাবে দেখা যাবে?