চলতি বছরেই গঙ্গার নীচে ছুটবে মেট্রো! কী বলছেন কর্তৃপক্ষ

কলকাতা: চলতি বছরের ডিসেম্বরের মধ্যেই হাওড়া ময়দান থেকে এসপ্ল্যানেড পর্যন্ত পরিষেবা চালুর সম্ভাবনা। ইস্ট-ওয়েস্ট মেট্রো করিডরের সুড়ঙ্গে নিমেষে পৌঁছে যাওয়া যাবে গন্তব্যে।

শুক্রবার পূর্ব রেলের জেনারেল ম্যানেজার অরুণ অরোরা জানান, “২০২৩-এর ডিসেম্বরেই হাওড়া ময়দান ও এসপ্ল্যানেড লাইন চালু করার বিষয়ে আমরা আশাবাদী। একইসঙ্গে হাওড়া ময়দানের সঙ্গে সেক্টর ফাইভের সংযোগের কাজও এগিয়ে নিয়ে যাওয়া হবে”।

বর্তমানে সেক্টর ফাইভ থেকে শিয়ালদহ মেট্রো চলাচল করছে। অন্য দিকে, হাওড়া ময়দান থেকে হাওড়া স্টেশন হয়ে মহাকরণ ছুঁয়ে এসপ্ল্যানেড পর্যন্ত ইস্ট ওয়েস্ট মেট্রোর কাজ প্রায় ৭০ শতাংশ সম্পূর্ণ হয়ে গিয়েছে। বাকি থাকা অংশের কাজ চলতি বছরেই শেষ করতে চায় রেল। এখন শুধুমাত্র এসপ্ল্যানেড এবং শিয়ালদহের মধ্যের ২.৫ কিলোমিটার সম্পূর্ণ জুড়ে যাওয়ার অপেক্ষা। সেটি করতে পারলেই কাজ শেষ।

বলে রাখা ভালো, এ বারের কেন্দ্রীয় বাজেটে সামান্য কমেছে ইস্ট ওয়েস্ট মেট্রোর বরাদ্দ। আগে বরাদ্দ ছিল ১১০০ কোটি, এ বার বরাদ্দ হয়েছে ১ হাজার কোটি। নির্মাণকারী সংস্থা, কেএমআরসিএল-এর বক্তব্য, প্রকল্পের কাজ প্রায় শেষের দিকে। ফলে, যে টাকা বরাদ্দ করা হয়েছে, তা কাজ শেষ করার জন্য যথেষ্ট।

Related posts

কলকাতা থেকে শিলিগুড়ি যাওয়ার পথে মর্মান্তিক বাস দুর্ঘটনা, মৃত ২

তাপপ্রবাহের মতো পরিস্থিতির মধ্যেই বৃষ্টির সম্ভাবনা জেলায় জেলায়

দেড়শোর বেশি যাত্রী নিয়ে এয়ার ইন্ডিয়ার ফ্লাইটে আগুন, বড়সড় দুর্ঘটনা এড়াল দিল্লি বিমানবন্দর