প্রথম পাতা খবর জনতা কার্ফুকে সফল করার জন্য দেশবাসীকে মন কি বাত অনুষ্ঠানে অভিনন্দন জানালেন প্রধানমন্ত্রী

জনতা কার্ফুকে সফল করার জন্য দেশবাসীকে মন কি বাত অনুষ্ঠানে অভিনন্দন জানালেন প্রধানমন্ত্রী

61 views
A+A-
Reset

ডেস্ক: ৭৫ তম মন কি বাত অনুষ্ঠানে, জনতা কার্ফু-কে বিশ্বের কাছে এক অনুপ্রেরণা হিসাবে তুলে ধরলেন মোদী। এই রেডিও অনুষ্ঠানের সাফল্যের জন্য দেশবাসীকে ধন্যবাদ জানিয়ে তাঁর ভাষণের সূচনা করলেন প্রধানমন্ত্রী।জনতা কার্ফুকে সফল করার জন্য দেশবাসীকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী।


‘গত বছর মার্চে দেশবাসী প্রথম জনতা কার্ফুর বিষয়ে জানতে পারেন। সেই সময় থেকেই দেশবাসী বীরত্বের সঙ্গে করোনার বিরুদ্ধে লড়াই করে চলেছেন,’ বলেন প্রধানমন্ত্রী। চিকিত্সক-স্বাস্থ্যকর্মীদের প্রতি সাধারণ মানুষের শ্রদ্ধার কথাও উল্লেখ করেন তিনি। জনতা কার্ফুর দিনটি মনে করে মোদী বলেন, ‘হাততালি দিয়ে প্রথম সারির করোনা যোদ্ধাদের উত্সাহ জুগিয়েছে গোটা দেশ।’ তিনি বলেন, ‘গত বছর এই সময়ে আদৌ করোনার কোনও টিকা আসবে কিনা, তা কবেই বা আসতে পারে, সেটাই কেউ জানতেন না। আজ বিশ্বের সবচেয়ে বড় টিকাকরণ কর্মসূচী ভারতে।’ 


প্রধানমন্ত্রী বলেছেন, ভারতে এখন চলছে বিশ্বের সর্ববৃহৎ করোনা টিকাকরণ অভিযান। উত্তরপ্রদেশের জৌনপুরে ১০৯ বছরের এক বৃদ্ধা টিকা নিয়েছেন। দিল্লিতেও ১০৭ বছরের প্রবীণ টিকা নিয়েছেন। দাওয়াই ভি, কড়াই ভি-এই মন্ত্রের প্রতি দায়বদ্ধতার প্রতিফলন ঘটাতে হবে। প্রধানমন্ত্রী মনে করিয়ে দিয়েছেন, টিকাকরণ অভিযান চললেও করোনা নিয়ে সতর্কতা বিধিতে বিন্দুমাত্র শিথিলতা দিলে চলবে না।

আরও পড়ুন: প্রথম দফার ভোটগ্রহণ মিটতেই তৃণমূল নেতা ছত্রধর মাহাতোকে গ্রেফতার করল NIA


দেশের নারীশক্তির জয়গানও শোনা গিয়েছে প্রধানমন্ত্রীর গলায়। তিনি বলেন, দেশের মহিলারা বিভিন্ন ক্ষেত্রেই স্বকীয়তার স্বাক্ষর রাখছেন। ক্রিকেটার মিতালি রাজ সম্প্রতি আন্তর্জাতিক ক্রিকেটে ১০ হাজার রান করেছেন। প্রথম ভারতীয় মহিলা ক্রিকেটার হিসেবে এই কৃতিত্ব অর্জন করেছেন মিতালি। এজন্য মিতালিকে অভিনন্দন জানান প্রধানমন্ত্রী। ২০০৪-এর বিধ্বংসী সুনামি-তে নিহত লাইটহাউসের ১৪ কর্মীর প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন মোদি। 

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.