প্রথম পাতা খবর ভূমিকম্পে কাঁপল উত্তরবঙ্গের একাধিক জেলা সহ অসম, সর্বানন্দ সোনোওয়ালকে ফোন মোদীর

ভূমিকম্পে কাঁপল উত্তরবঙ্গের একাধিক জেলা সহ অসম, সর্বানন্দ সোনোওয়ালকে ফোন মোদীর

169 views
A+A-
Reset

ডেস্ক:  প্রবল কম্পন কেঁপে উঠল অসম , উত্তর পূর্ব ভারত থেকে পশ্চিমবঙ্গ৷ বুধবার সকালে প্রবল কম্পন অনুভূত হয় তেজপুরে৷ National Centre Seismology জানিয়েছেন রিখটার স্কেলে প্রথম কম্পনের মাত্রা ছিল ৬.৪৷


আতঙ্কে রাস্তায় নেমে আসেন মানুষজন। দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, মালদা সহ বিভিন্ন জেলায় এই কম্পন অনুভূত হয়েছে। কম্পন অনুভূত হয়েছে মুর্শিদাবাদেও।  এদিকে, অসমেও ভূমিকম্প হয়েছে বলে জানা গিয়েছে। প্রাথমিকভাবে জানা গেছে, দুটি ভূমিকম্প হয়েছে। কম্পনের উৎসস্থল অসম।  কয়েক সেকেন্ড কম্পন স্থায়ী হয়। 

প্রথম কম্পনটি অনুভূত হয় সকাল ৭.৫১ এ৷ পাওয়া তথ্য অনুযায়ি ভূমিকম্পের উপকেন্দ্র তেজপুর থেকে ৪৩ কিলোমিটার পশ্চিমে৷ এরপর দু‘টি আফটার শক অনুভূত হয়৷ একটি ৭.৫৫ ও অন্যটি তার কয়েক মিনিট পরেই আসে৷ রিখটার স্কেলে এগুলির মান ৪.৩ ও ৪.৪৷

আরও পড়ুন: একই ভ্যাকসিন কেন্দ্র ও রাজ্য আলাদা দামে পাবে কেন? সুপ্রিম কোর্টে চাপে কেন্দ্র সরকার


অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোওয়াল বলেছেন, অসমে শক্তিশালী ভূমিকম্প হয়েছে। আমি সবাইকে সতর্ক থাকার আর্জি জানাচ্ছি। সমস্ত জেলা থেকে তথ্য সংগ্রহ করছি।
অসমের স্বাস্থ্যমন্ত্রী হেমন্ত বিশ্বশর্মা ভূমিকম্পে ক্ষয়ক্ষতির কিছু ছবি শেয়ার করেছেন সোশ্যাল মিডিয়ায়।


প্রধানমন্ত্রীও ভূমিকম্প নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। তিনি বলেছেন, ভূমিকম্প নিয়ে অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোওয়ালের সঙ্গে কথা বলেছি। কেন্দ্রের তরফে সব ধরনের সাহায্যের আশ্বাস দিয়েছি। অসমের মানুষের সুরক্ষা কামনা করছি।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.