প্রথম পাতা খবর ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩ লাখ ৬০ হাজার, মৃত্যু ৩২৯৩

২৪ ঘণ্টায় আক্রান্ত ৩ লাখ ৬০ হাজার, মৃত্যু ৩২৯৩

365 views
A+A-
Reset

ডেস্ক: ঝড়ের গতিতে করোনা নিজের জাল বিস্তার করে চলেছে। বাগ মানছে সংক্রমণ, কোথাও আবার বিধি নিষেধ টপকেই বেড়ে চলেছে সংক্রমণ। একাধিক রাজ্যে লকডাউন, কার্ফুর মতো নানা বিধিনিষেধ জারি হয়েছে। মুখ থুবড়ে পড়েছে দেশের স্বাস্থ্য ব্যবস্থা। অক্সিজেনের অভাবে মৃত্যুর কোলে ঢোলে পড়ছে অনেকেই। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৬০ হাজার ৯৬০ জন। একদিনেই মৃত্যু হয়েছে ৩২৯৩ জনের, যা সর্বকালের সর্বাধিক একদিনে রোগী মৃত্যুর সংখ্যা। 


স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, বর্তমানে দেশে মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৭৯ লাখ ৯৭ হাজার ২৬৭। এরমধ্যে সুস্থ হয়েছে উঠেছেন ১ কোটি ৪৮ লাখ ১৭ হাজার ৩৭১ জন, মৃত্যু হয়েছে ২ লাখ ১ হাজার ১৮৭ জনের। করোনায় আক্রান্ত হয়েছে ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩২৯৩ জনের। কোভিড মুক্ত হয়েছেন ২,৬১,১৬২ জন।  ভারতে মোট করোনা আক্রান্ত গিয়ে দাঁড়িয়েছে ১,৭৯,৯৭,২৬৭। যার মধ্যে সুস্থ হয়েছেন, ১,৪৮,১৭,৩৭১। এর মধ্যে ভ্যাকসিন নিয়েছেন ১৪,৭৮, ২৭, ৩৬৭ জন। 


দেশের মধ্যে মহারাষ্ট্র, কেরল, দিল্লি এবং কর্ণাটকের দৈনিক সংক্রমণ সবথেকে বেশি। সরকারি হিসেবে মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৪ লক্ষ ১০ হাজার ৮৫ আর মৃত্যু হয়েছে ৬৬,১৭৯ জনের৷ গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৬৬,৩৫৮ জন আর মৃত্যু হয়েছে ৮৯৫ জনের। কেরলে আক্রান্ত ১৪ লক্ষ ৬০ হাজার ৩৬৫ জন। মৃত্যু হয়েছে ৫,১৭১। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৩২,৮১৯ জন। কর্ণাটকে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪ লক্ষ ৭৭৫ জন আর মৃত্যু হয়েছে ১৪,৮০৭ জনের। উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত ১১ লক্ষ ৫৩ হাজার ০৯৭ জন। মৃত্যু হয়েছে ১১,৬৭৮ জনের।

আরও পড়ুন: ভূমিকম্পে কাঁপল উত্তরবঙ্গের একাধিক জেলা সহ অসম, সর্বানন্দ সোনোওয়ালকে ফোন মোদীর


তামিলনাড়ুতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১১ লক্ষ ১৩ হাজার ৫০২ আর মৃত্যু হয়েছে ১৩,৭২৮ জনের। দিল্লিতে সংক্রমিত হয়েছেন ১০ লক্ষ ৭২ হাজার ০৬৫ জন। সেখানে মৃত্যু হয়েছে ১৫,০০৯ জনের। অন্ধ্রপ্রদেশে আক্রান্ত ১০ লক্ষ ৫৪ হাজার ৮৭৫ জন। মৃত্যু হয়েছে ৭,৮০০ জনের। দেশের মধ্যে অষ্টম স্থানে পশ্চিমবঙ্গ, এখানে আক্রান্তের সংখ্যা ৭,৭৬,৩৪৫ জন, আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১,০৮২। গত ২৪ ঘণ্টায় ছত্তিশগড় করোনা আক্রান্তের সংখ্যা ১৪,৮৯৩ জন। মোট করোনা আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৬,৮২,৩৩৯ আর মৃত্যু হয়েছে ৭,৭৮২ জনের।


দিল্লির পর উত্তর প্রদেশেও দুটি জেলার মোট তিনটি হাসপাতালে অক্সিজেনের অভাবে মৃত্যু হয়েছে ১৫ জন রোগীর। অন্যদিকে, ওষুধের কালোবাজারি রুখতে সরকারি হাসপাতালগুলিতেই করোনা চিকিৎসায় ব্যবহৃত  রেমডিসিভির বিক্রি করছে তামিলনাড়ু সরকার। 

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.