রুদ্ধশ্বাস মেগা ডার্বি ড্র, জয়ের মুখ থেকে ইস্টবেঙ্গলকে ফেরাল মোহনবাগান

কলকাতা: পাঁচ বছর পর ডার্বি ড্র। দু-বার পিছিয়ে পড়েও দুর্দান্ত প্রত্যাবর্তন মোহনবাগানের। অন্য় দিকে, ইন্ডিয়ান সুপার লিগে ডার্বি হারের হতাশা থামল ইস্টবেঙ্গলের। এই প্রথম আইএসএল ডার্বি থেকে পয়েন্ট পেল লাল-হলুদ। কলকাতা ডার্বির এই ম্যাচ ২-২ গোলে ড্র হয়ে গেল।

শনিবার সল্টলেক স্টেডিয়ামে ইস্টবেঙ্গলের হয়ে গোল করলেন অজয় ছেত্রী এবং ক্লেটন সিলভা। মোহনবাগানের হয়ে প্রথ গোলটি করলেন আর্মান্দো সাদিকু। পরের গোলটা করলেন দিমিত্রি পেত্রাতোস।

ম্যাচ শুরুর মাত্র ৩ মিনিটের মাথায় ১-০ গোলে এগিয়ে যায় ইস্টবেঙ্গল। গোল করেন অজয় ছেত্রী। ম্যাচের ১৭ মিনিটেই মোহনবাগান সুপার জায়ান্টের হয়ে সমতা ফেরান আর্মান্দো সাদিকু। ৫৫ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ইস্টবেঙ্গলকে এগিয়ে দেন লাল-হলুদ অধিনায়ক ক্লেটন সিলভা। ম্যাচ শেষ হওয়ার তিন মিনিট আগে পর্যন্ত এগিয়ে ছিল ইস্টবেঙ্গল।

৮৭ মিনিটে বাঁ দিক থেকে সাহালের শট ক্লিয়ার করতে পারেননি লালচুংনুঙ্গা। তা গিয়ে পড়ে ফাঁকায় থাকা পেত্রাতোসের সামনে। তিনি বল জালে জড়িয়ে দেন। ইনজুরি টাইম চলার সময় দু’দলের কাছেই সুযোগ এসেছিল। কিন্তু কোনও দলই জয়সূচক গোল তুলে নিতে পারেনি।

এ দিনের ম্যাচের পর পয়েন্ট তালিকাতেও কোনো পরিবর্তন হল না। ১১ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে মোহনবাগান থেকে গেল পাঁচেই। অন্য দিকে, ইস্টবেঙ্গল ১১ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে আটেই থাকল।

Related posts

ভোট চলাকালীন ঝেঁপে বৃষ্টি, ছাতা মাথায় ভিড় ভোটারদের

দক্ষিণবঙ্গের সব জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ঝেঁপে বৃষ্টি, জারি কমলা সতর্কতা

প্রধানমন্ত্রীর সভার পরেই খড়গপুরে উদ্ধার লক্ষ লক্ষ টাকা, আটক বিজেপি নেতা!