নারদ কাণ্ড: ফিরহাদ-সুব্রত-মদন-শোভনের অন্তর্বর্তী জামিন মঞ্জুর আদালতে

কলকাতা: নারদ কাণ্ডে ধৃত ৪ নেতার অন্তর্বর্তী জামিন মঞ্জুর করল বিশেষ সিবিআই আদালত। তাঁদের জামিনের আর্জি মঞ্জুর করল নগর দায়রা আদালতের বিশেষ আদালত। সিবিআইয়ের জেল হেফাজতের আর্জি খারিজ।

অন্তর্বর্তী জামিন পেয়ে গেলেন নারদকাণ্ডে সোমবার সকালেই গ্রেফতার হওয়া রাজ্যের চার হেভিওয়েট রাজনীতিক। নারদ মামলায় এই বড় মাপের গ্রেফতারির জেরে গোটা রাজ্যে তৃণমূল কর্মী সমর্থকদের বিক্ষোভ শুরু হয়েছিল। ব্যক্তিগত ৫০ হাজার টাকার বন্ডে এই জামিন মঞ্জুর হয়েছে। যদিও এই সিদ্ধান্তের পালটা হাইকোর্টে যাবে বলে জানিয়েছে সিবিআই।


সিবিআই-র স্পেশাল আদালতে এই রায় দেওয়া হল। আড়াই ঘণ্টা রায় দান স্থগিত রাখার পর জামিনের আবেদন মঞ্জুর করা হয়। সিবিআই-র আবেদন খারিজ হয়ে তৃণমূলের আইনজীবী কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের দাবি মান্যতা পায়। আদালত জানায় এদের কাউকে গ্রেফতার করে রাখার কোনও প্রয়োজন নেই। বিচারক অনুপম মুখোপাধ্যায় এই জামিনের রায় দেন। তবে সিবিআই উচ্চ আদালতে যাওয়ার প্রস্তুতি নিচ্ছে।

আরও পড়ুন: ‘প্রত্যেককে লকডাউনের আইন মেনে চলুন’, বিচারব্যবস্থার উপরে ভরসা রেখে কর্মীদের সংযত থাকার আবেদন অভিষেকের


সিবিআই-এর আইনজীবী এদিন আদালতে সওয়াল করার সময় বলেন, এই চারজনকে জামিনে ছাড়লে এরা মামলার তথ্য সরাতে পাবেন। তাই এদের সিবিআই হেফাজতে রাখার অনুমতি দেওয়া হোক। কারণ এরা প্রভাবশালী।


ধৃতদের আইনজীবী তৃণমূল সাংসদ তথা আইনজীবী কল্যাণ বন্দ্যোপাধ্যায় বলেন,”পুরসভায় কোভিড পরিস্থিতি দেখছেন ফিরহাদ হাকিম। তাঁকে জামিন না দেওয়া হলে গোটা কলকাতা অসহায় হয়ে পড়বে। তাই এটা হতে পারে না।” 

Related posts

হুগলির ধনিয়াখালিতে বিক্ষোভের মুখে লকেট, অশান্ত পরিস্থিতি

ভোট চলাকালীন ঝেঁপে বৃষ্টি, ছাতা মাথায় ভিড় ভোটারদের

দক্ষিণবঙ্গের সব জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ঝেঁপে বৃষ্টি, জারি কমলা সতর্কতা