নেপালে ভয়াবহ বিমান দুর্ঘটনায় মৃত বহু, ৫ ভারতীয়র দেহ উদ্ধার

নয়াদিল্লি: রবিবার সকালে নেপালের কাস্কি জেলায় ভেঙে পড়ে ইয়েতি এয়ারলাইন্সের একটি ৭২ আসনের যাত্রীবাহী বিমান। পোখরা আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় বিমানটি বিধ্বস্ত হয় বলে জানা যায়।

সংবাদ সংস্থা রয়টার্সের খবর অনুযায়ী, এখনও পর্যন্ত ৪৪ জন যাত্রীর মৃত্যুর খবর নিশ্চিত করা হয়েছে। মৃতদের মধ্যে বেশির ভাগই নেপালি। এ ছাড়া চার রুশ, এক আইরিশ এবং দুই দক্ষিণ কোরীয় ছাড়াও পাঁচ ভারতীয় রয়েছেন বলে জানা গিয়েছে। এমনকী আর্জেন্টিনা, ফ্রান্স এবং আয়ারল্যান্ডের ১ জন করে নাগরিক রয়েছেন বলে সংবাদ সংস্থা সূত্রে খবর। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছেন কর্তৃপক্ষ।

ইয়েতি এয়ারলাইন্সের এক আধিকারিক জানিয়েছেন, মৃত ভারতীয় নাগরিকদের নাম হল অভিষেক কুশওয়াহা, বিশাল শর্মা, অনিল কুমার রাজভর, সোনু জয়সওয়াল এবং সঞ্জয় জয়সওয়াল।

নেপালের সিভিল অ্যাভিয়েশন অথরিটি (CAAN)-র তথ্য অনুসারে, ইয়েতি এয়ারলাইন্সের 9N-ANC ATR-72 বিমানটি কাঠমান্ডু থেকে সকাল সাড়ে ১০টায় আকাশে উড়েছিল। পাহাড়ের খাদে পড়ে যাওয়ার পর বিমানটিতে আগুন লেগে যায়। জরুরি তৎপরতায় উদ্ধারকাজ চলছে।

পোখারা থেকে কাঠমান্ডু যাচ্ছিল ইয়েতি এয়ারলাইন্সের বিমানটি। কাস্কি জেলার কাছে সেটি ভেঙে পড়ে। টেক অফের ২০ মিনিটের মধ্যেই ভেঙে পড়ে বিমানটি। ইয়েতি এয়ারলাইন্সের মুখপাত্র সুদর্শন বারতাউলা জানান, ‘মোট ৬৮ জন যাত্রী এবং চারজন ক্রু ছিলেন ওই বিমানে’। দুর্ঘটনার পর বিমানবন্দর সাময়িক ভাবে বন্ধ করে দেওয়া হয়। পাঁচ সদস্যের তদন্ত কমিটি গড়েছে নেপাল সরকার।

Related posts

প্রমাণ ছাড়াই ‘চুরি’র অভিযোগ, এ বার মানহানির মামলা করবেন মুখ্যমন্ত্রী

সুপ্রিম কোর্টে জামিন পেলেন তৃণমূল বিধায়ক জীবনকৃষ্ণ সাহা

শুরু পঞ্চম দফার প্রচার, আজ জোড়া সভা মমতার