করমণ্ডলে মৃতের সংখ্যা ২৮৮ থেকে কমিয়ে করা হয়েছিল ২৭৫, আবারও সেই ২৮৮

বালেশ্বরে ট্রেন দুর্ঘটনায় মৃতের সংখ্যা বাড়ল। আগে জানা গিয়েছিল বালেশ্বরের ভয়াবহ রেল দুর্ঘটনায় মৃতের সংখ্যা ২৮৮। পরে সোমবার ওড়িশা সরকারের তরফে জানানো হয়, বেশ কিছু মৃতদেহ দুবার গোনা হয়েছে। আসলে মৃতের সংখ্যা ২৭৫। সেই সংখ্যা আবারও বেড়ে হল ২৮৮।

মঙ্গলবার টুইট করে ওড়িশার মুখ্যসচিব প্রদীপকুমার জেনা জানিয়েছেন, ‘‘সোমবার পর্যন্ত আমরা নিশ্চিত করেছি যে, দুর্ঘটনায় ২৭৫ জনের মৃত্যু হয়েছে। দুর্ঘটনাস্থল থেকে যে দেহ মিলেছে এবং হাসপাতালে যাঁদের মৃত্যু হয়েছে, সেই সংখ্যা যোগ করে আমরা বালেশ্বরের জেলাশাসককে জানাতে বলেছিলাম। সেই দুই সংখ্যা যোগ করেই জেলাশাসক মঙ্গলবার জানিয়েছেন, দুর্ঘটনায় ২৮৮ জনের মৃত্যু হয়েছে”।

 একইসঙ্গে তিনি জানিয়েছেন, “২৮৮টি দেহের মধ্যে ২০৫টি শনাক্ত করে পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছে। বাকি ৮৩টি দেহ শনাক্তকরণের কাজ চলছে। ওই দেহগুলিতে যাতে পচন না ধরে, তার জন্য ব্যবস্থা নেওয়া হয়েছে।’’

প্রসঙ্গত, শুক্রবার সন্ধ্যা ৬টা ৫৫ মিনিটে ওড়িশায় বালেশ্বরের কাছে বাহানগা বাজারে দুর্ঘটনার কবলে পড়ে চেন্নাইগামী করমণ্ডল এক্সপ্রেস এবং বেঙ্গালুরু-হাওড়া সুপারফাস্ট এক্সপ্রেস। একই সঙ্গে দুর্ঘটনাগ্রস্ত হয় একটি মালগাড়িও। মালগাড়ির কামরার উপরে উঠে যায় করমণ্ডলের ইঞ্জিন। এই তিন ট্রেনের দুর্ঘটনায় তদন্ত শুরু করেছে সিবিআই।

Related posts

বিজেপি ক্ষমতায় ফিরলে মমতা, স্তালিন, তেজস্বীদের জেলে পাঠাবে, বিস্ফোরক কেজরিওয়াল

মা, স্ত্রী, সন্তান-সহ ৫ জনকে খুন করে উত্তরপ্রদেশে আত্মঘাতী এক ব্যক্তি

সুপ্রিম কোর্টে জামিন পাওয়ার পর আজ কেজরিওয়ালের প্রথম রোড শো, হনুমান মন্দিরে পুজো দিয়ে শুরু ভোটপ্রচার