একুশে জুলাই, কলকাতার একাধিক বেসরকারি স্কুলে ছুটির ঘোষণা

একুশে জুলাইয়ের জন্য কলকাতার একাধিক বেসরকারি স্কুলে ছুটির ঘোষণা করা হল। অনেক স্কুল আবার অনলাইনে ক্লাস নেওয়ারও সিদ্ধান্ত নিয়েছে। ছাত্র-ছাত্রীদের যাতায়াতের অসুবিধের কথা মাথায় রেখে সোমবারের স্কুলগুলির তরফে এক নির্দেশিকা জারি করা হয়েছে।

শহীদ দিবসে শহরের সব রাস্তায় যানজট আটকাতে একাধিক নির্দেশিকা জারি করল কলকাতা পুলিস। নির্দেশিকা অনুযায়ী, বৃহস্পতিবার ভোর ৩টে থেকে রাত ৮টা পর্যন্ত সব রকম পণ্যবাহী যানবাহন শহরে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। একই ভাবে ভোর ৪টে থেকে রাত ৮টা পর্যন্ত ট্রাম চলাচলও বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বন্ধ থাকবে উত্তর ও মধ্য কলকাতার কলেজ স্ট্রিট, বেন্টিংস্ট্রিট, বিধানসরণি, রবীন্দ্রসরণি, বি বি গাঙ্গুলি স্ট্রিটের মতো একাধিক বড় রাস্তা।

বৃহস্পতিবার ক্লাস বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে ধর্মতলা লাগোয়া কয়েকটি স্কুল। ওয়েলিংটনের একটি বেসরকারি স্কুল কর্তৃপক্ষ জানিয়েছে, বৃহস্পতিবার পড়ুয়াদের যাতায়াতের ক্ষেত্রে অসুবিধা হতে পারে। তাই বৃহস্পতিবারের পরিবর্তে শনিবার ক্লাস নেওয়া হবে। ধর্মতলার আশপাশে না হলেও বৃহস্পতিবার ক্লাস বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে একটি স্কুল। বৃহস্পতিবার গীতাঞ্জলি স্টেডিয়াম যেখানে তৃণমূলের কর্মী-সমর্থকরা থাকেন লাগোয়া ওই বেসরকারি স্কুলের ক্লাস হবে না। পার্ক সার্কাসের একটি বেসরকারি স্কুলে বৃহস্পতিবার অনলাইন ক্লাসের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরও পড়ুন :

বাংলার অতিরিক্ত দায়িত্বে মণিপুরের রাজ্যপাল লা গণেশন

একদিনের ক্রিকেট থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিলেন বেন স্টোকস

মধ্যপ্রদেশে নর্মদা নদীতে বাস পড়ে মৃত্যু হল ১৫ যাত্রীর

রাষ্ট্রপতি নির্বাচন: বিজেপির বিরুদ্ধে নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ চন্দ্রিমার

দুর্গাপুজোর বাজেট থেকে দুঃস্থ ছাত্র-ছাত্রীদের স্কলারশিপ প্রদান

Related posts

হুগলির ধনিয়াখালিতে বিক্ষোভের মুখে লকেট, অশান্ত পরিস্থিতি

ভোট চলাকালীন ঝেঁপে বৃষ্টি, ছাতা মাথায় ভিড় ভোটারদের

দক্ষিণবঙ্গের সব জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ঝেঁপে বৃষ্টি, জারি কমলা সতর্কতা