বউবাজারে দুর্গা পিটুরি লেনের ক্ষতিগ্রস্ত ২টি বাড়ি আংশিক ভাঙার কাজ আজ শুরু হবে

বউবাজারে দুর্গা পিটুরি লেনের ক্ষতিগ্রস্ত ২টি বাড়ি আংশিক ভাঙার কাজ আজ শুরু হবে। কেএমআরসিএল সূত্রের খবর, দুর্গা পিটুরি লেনের বাড়িগুলিতে আংশিক ভাঙার কাজ আজ শুরু হবে। বাকি অংশ নিরাপদ থাকলে পুরো বাড়ি ভাঙা হবে না। তবে বিপজ্জনক থাকলে পুরো বাড়িই ভেঙে ফেলা হবে। ওই এলাকার বাকি বাড়িগুলির ক্ষেত্রে কলকাতা পুরসভার সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছে কেএমআরসিএল।

প্রাথমিকভাবে জানা গিয়েছে, ১৬ নম্বর এবং ১৬/১ নম্বর দুর্গা পিটুরি লেন- এই বাড়ি দুটির একাংশ ভাঙা হবে। যদি দেখা যায় বাড়ির অন্য অংশ নিরাপদ অবস্থায় আছে, তাহলে আর বাকিটা ভাঙা হবে। অন্যথায় ভেঙে ফেলা হবে দুটি বাড়িই। ১৫ নম্বর দুর্গাপিটুরি লেন- এই বাড়িটি কলকাতা পুরসভার খাতায় বিপজ্জনক বাড়ি হিসেবে চিহ্নিত হয়েছে। এই বাড়ির একাংশ হেলে পড়েছে ১৪ নম্বর বাড়ির দিকে। ওই বাড়ি ভেঙে ফেলার জন্য পুরসভার সঙ্গে আলোচনা করবে KMRCL কর্তৃপক্ষ। গোটা এলাকায় কম বেশি ক্ষতিগ্রস্ত বাড়ির সংখ্যা ১৪।

মেট্রোয় কাজের জেরে ধসের কারণে ফের ঘরছাড়া হয়েছে একাধিক পরিবার। ফের আশ্রয় নিতে হয়েছে হোটেলে। কিন্তু নিজেদের এতদিনের বসত ভিটের কী হবে? আর কি ফেরা যাবে নিজের বাড়িতে? ক্ষতিগ্রস্ত বাড়ির বাসিন্দাদের মনে বাড়ছে উদ্বেগ।

Related posts

ভোটের ডিউটিতে এসে হৃদরোগে আক্রান্ত, বীরভূমে মৃত জওয়ান

সিবিএসই দ্বাদশ শ্রেণির ফলাফল প্রকাশিত, ছেলেদের তুলনায় অনেকটাই এগিয়ে মেয়েরা

আজ রাজ্যের ৮ কেন্দ্রে ভোটগ্রহণ, ভাগ্য পরীক্ষা এক ঝাঁক তারকা প্রার্থীর