কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ঝড়-বৃষ্টির পূর্বাভাস, ভাসবে উত্তরবঙ্গও

অশনির জেরেই এবার বঙ্গে বর্ষাও বেশ খানিকটা এগিয়ে আসতে পারে বলে ধারণা আবহাওয়াবিদদের। গত কয়েকদিন ধরেই কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে ঝড়-বৃষ্টি চলছে। আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে আজ থেকে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা বাড়বে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। সঙ্গে গাঙ্গেয় পশ্চিমবঙ্গ জুড়ে বইতে পারে ৩০-৪০ কিলোমিটার বেগে দমকা হাওয়া। একইসঙ্গে বৃষ্টির পূর্বাভাস রয়েছে উত্তরবঙ্গের জেলাগুলিতেও।

কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলা গুলিতে আজও ঝড়-বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে গরম বাড়বে, বাড়বে আর্দ্রতাজনিত অস্বস্তি। বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে। বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা বেশি বীরভূম মুর্শিদাবাদ এবং পূর্ব ও পশ্চিম বর্ধমান জেলায়। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা বাড়বে দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতেও।

উত্তরবঙ্গে যদিও কয়েকটি জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে৷ দার্জিলিং, কালিম্পং, কোচবিহার, জলপাইগুড়িতে ভারী বৃষ্টি হতে পারে৷ হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, শক্তিশালী দক্ষিণ-পশ্চিম হাওয়ার দাপটে বঙ্গোপসাগর থেকে জলীয়বাষ্প ঢুকে উত্তর-পূর্ব ভারতে বৃষ্টি বাড়াবে। তাই ভারী বৃষ্টি সম্ভাবনা উত্তরবঙ্গ এবং সিকিমে।

Related posts

আজও কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলাতেই তীব্র তাপপ্রবাহের সতর্কতা

আজ রাজ্য জয়েন্ট এন্ট্রাস পরীক্ষা, বিশেষ ট্রেন ও মেট্রো পরিষেবা

প্রায় ২৬ হাজার চাকরি বাতিল, সোমবার শুনানি সুপ্রিম কোর্টে