প্রথম পাতা খবর টানা ৬ দিন ঊর্ধ্বমুখী জ্বালানি তেলের দাম, কলকাতায় ১১০ টাকা পার করল পেট্রোল

টানা ৬ দিন ঊর্ধ্বমুখী জ্বালানি তেলের দাম, কলকাতায় ১১০ টাকা পার করল পেট্রোল

153 views
A+A-
Reset

ডেস্ক: বাড়ল জ্বালানি তেলের দাম। টানা ৬ দিন ঊর্ধ্বমুখী জ্বালানি তেলের দাম।পেট্রল-ডিজেলের লাগামহীন মূল্যবৃদ্ধিতে আমজনতার উপর চাপ বেড়েই চলেছে। নভেম্বর মাসের প্রথম দিনেই পেট্রোলের দাম বেড়েছে ৩৬ পয়সা। যার জেরে কলকাতায় পেট্রোলের দাম বেড়ে হয়েছে ১১০.১৫ টাকা। ডিজেলের দাম বেড়েছে ৩৭ পয়সা। অর্থাৎ পেট্রোলের থেকে ডিজেলের দাম বেশি বেড়েছে শহরে। ডিজেলের দামএখন হয়েছে ১০১.৫৬ টাকা। এ নিয়ে টানা ৬ দিন ঊর্ধ্বমুখী জ্বালানি তেলের দাম। একইসঙ্গে এদিন থেকে বাড়ল বাণিজ্যিক স্তরে ব্যবহৃত রান্নার গ্যাস সিলিন্ডার বা এলপিজি’র দামও। এখন থেকে কমার্শিয়াল এলপিজি কিনতে পকেট থেকে ২৬৬ টাকা বাড়তি খরচ হবে।


সোমবার রাজধানী দিল্লিতে (Delhi) পেট্রলের দাম লিটার প্রতি ১০৯ টাকা ৬৯ পয়সা, ডিজেল কিনতে হচ্ছে ৯৮ টাকা ৪২ পয়সা প্রতি লিটারে। বাণিজ্য নগরী মুম্বইতে সোমবার পেট্রলের দাম বেড়ে দাঁড়াল লিটার প্রতি ১১৫ টাকা ৫০ পয়সা, ডিজেলের দাম ১০৬ টাকা ৬৩ পয়সা প্রতি লিটার। চেন্নাইয়ে এই দাম যথাক্রমে ১০৬ টাকা ৩৫ পয়সা এবং ১০২ টাকা ৫৯ পয়সা।

আরও পড়ুন: সকাল থেকেই ট্রেনেই বাদুড়ঝোলা ভিড়, অফিস টাইমে ভিড় নিয়ন্ত্রণই চ্যালেঞ্জ


দীপাবলির আগে অগ্নিমূল্য জালানি তেলের দাম। হু হু করে বাড়ছে দাম। যার জেরে মধ্যবিত্তের পকেটে টান পড়েছে। একাধিক জিনিসের দাম বেড়ে চলেছে। নভেম্বর মাসেই গোটা দেশে উদযাপিত হবে দীপাবলি উৎসব। তার আগে জ্বালানি তেলের এই বিপুল দাম বৃদ্ধিতে সাধারণ মানুষের কষ্ট আরও বাড়বে। জ্বালানি তেলের দাম বৃদ্ধির কারণে সব কিছুর দাম বেড়েছে। শাক-সবজির দাম বাড়তে শুরু করেছে। এমনকী পরিবহণ খরচও বাড়তে শুরু করেছে।


এই হারে মূল্যবৃদ্ধি যেমন আমজনতার মাথাব্যথা বাড়াচ্ছে, তেমন প্রভাব ফেলছে গণপরিবহণ ব্যবস্থায় (Transport)। পেট্রল ও ডিজেলচালিত বহু বাস, অটোমালিকরা দামের এই ঊর্ধ্বমুখী হারের সঙ্গে সামঞ্জস্য রাখতে গিয়ে নিজেদের মতো করে ভাড়া বাড়াচ্ছেন। তাতে তৈরি হচ্ছে জনরোষ।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.