কেবল টিভি-তে ফিরল জনপ্রিয় সব চ্যানেল, স্বস্তি দর্শকমহলে

কলকাতা: গত শনিবার আচমকা বন্ধ হয়ে গিয়েছিল কেবল টিভির একগুচ্ছ চ্যানেল। কেউ দেখতে পারছিলেন না খেলা, কেউ আবার দেখতে পারছিলেন না প্রিয় সিরিয়াল, কেউ আবার খবর চ্যানেল খুলতেই দেখতে পাচ্ছিলেন অন্ধকার স্ক্রিন। ক্ষোভ বাড়ছিল দর্শকদের মনে। এ ভাবেই বেশ কয়েক দিন কেটে যাওয়ার পর, বৃহস্পতিবার রাত থেকে ধাপে ধাপে ফেরানো হয়েছে চ্যানেলগুলিকে।

প্রসঙ্গত, টেলিকম রেগুলেটরি অথারিটি অব ইন্ডিয়ার পক্ষ থেকে নতুন ট্যারিফ অর্ডার আনার পর থেকেই দেশব্যাপী বহু টিভি চ্যানেল সম্পূর্ণ বন্ধ হয়ে যায়। তাঁদের ঠিক করে দেওয়া দামেই এমএসও এবং কেবল আপরেটারদের চ্যানেল চালাতে বলা হয়েছে। চ্যানেল বাবদ ট্রাইয়ের নির্দেশিকার সঙ্গে কেবল অপারেটররা সহমত পারছেন না। অভিযোগ, অপারেটারদের কোনো আগাম নোটিস ছাড়াই চ্যানেলগুলো বন্ধ করা হয়। আর সে কারণেই সাময়িক ভাবে চ্যানেলগুলির অ্যাক্সেস বন্ধ করে দেওয়া হয়।

আচমকাই জি টিভি, স্টার ও সোনির চ্যানেলগুলি বন্ধ হয়ে যায়। বিশেষ করে জিটিপিএল, ডেন ও হ্যাথওয়ের দর্শকরা এই চ্যানেলগুলি দেখতে পাচ্ছিলেন না বলে অভিযোগ। ফলে দর্শকদের ক্ষোভের মুখে পড়েছিলেন কেবল অপরেটাররা।

কেবল অপরেটারদের অভিযোগ, চ্যানেলগুলির মালিক সংস্থা এক ধাক্কায় ৩০-৩৩ শতাংশ মাসুল বৃদ্ধি করেছে। গত বছর ২২ নভেম্বর ট্রাই যে সংশোধিত মাশুল-নির্দেশ (এনটিও ২.০) নিয়ে এসেছে, তারই প্রেক্ষিতে বাংলা-সহ গোটা দেশে কেবল ও ডিটিএইচ প্ল্যাটফর্মে পে-চ্যানেলের দাম ১ ফেব্রুয়ারি থেকে বেড়েছে। তবে গত কয়েক দিনের টানাপড়েনের পর চ্যানেলগুলি ফিরে আসায় স্বস্তি ফিরেছে কেবল অপারেটর থেকে দর্শকমহলেও।

Related posts

ফের দুর্ঘটনা! হেলিকপ্টারের আসনে বসতে গিয়ে চোট পেলেন মুখ্যমন্ত্রী

সন্দেশখালি নিয়ে নির্বাচন কমিশনে তৃণমূল, সিবিআইয়ের পদক্ষেপ ভোটে প্রভাব ফেলতে পারে বলে অভিযোগ শাসক দলের

জেলায় জেলায় তীব্র তাপপ্রবাহের সম্ভাবনা, বুধবারের আগে স্বস্তি নেই