১৫ ডিসেম্বরের পর জাঁকিয়ে শীতের সম্ভাবনা

দেশের দক্ষিণভাগে  নিম্নচাপের জেরে চলছে ব্য়াপক বৃষ্টি। এই বৃষ্টির ঠিক পর পরই শীতের প্রস্তুতি নিচ্ছে বঙ্গবাসী। ধীরে ধীরে নামতে শুরু করেছে তাপমাত্রার পারদ।উত্তুরে হাওয়ার আমেজও উপভোগ করতে শুরু করেছে বাংলার মানুষজন। আবহাওয়া দফতর জানিয়েছে, ডিসেম্বরের ১৫ তারিখের পর থেকে কনকনে ঠান্ডার আমেজ পাবে বাংলার মানুষ।

বেশ কয়েক দিন সকাল থেকেই কিছুটা মেঘলা আবহাওয়া বিরাজ করছে বাংলার আকাশজুড়ে।  ইতিমধ্যেই শীতের পোশাক ব্য়বহার শুরু করে দিয়েছে বাঙ্গালী।  ধীরে ধীরে লেপ কম্বল বের করাও শুরু হয়ে গিয়েছে। সকালের দিকে বেশ হিমেল হাওয়ার পরশ গায়ে মাখলেও , বেলার দিকে কিছুটা রোদের উপস্থিতি লক্ষ্য করা যাচ্ছে।

আপাতত কয়েকদিন  কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩০ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা  ঘোরাফেরা করবে ১৭ থেকে ২০ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে আবছা এবং রাতের দিকে মূলত মেঘলা আকাশ থাকার সম্ভাবনা।

রাজ্যে ইতিমধ্য়েই  প্রবেশ করে গিয়েছে শীতল উত্তুরে হাওয়া। মহানগরে শীতের পোশাক নিয়ে রাস্তার ধারে ক্রয়-বিক্রয়ের হিড়িকও এই মুহূর্তে দেখার মতো।  এবার শুধুই  জাঁকিয়ে শীতের জন্য অপেক্ষা বঙ্গবাসীর।

Related posts

তৃতীয় দফায় পশ্চিমবঙ্গের চেয়ে বেশি ভোট পড়েছে অসম ও গোয়ায়

আজ পঁচিশে বৈশাখ, রবীন্দ্রজয়ন্তী উদ্‌যাপন

ভেঙে পড়বেন না, চাকরি বাতিল মামলায় সুপ্রিম কোর্টের নির্দেশ নিয়ে মন্তব্য শিক্ষামন্ত্রীর