৬ ডিসেম্বর ভারতে আসছেন রাশিয়ার রাষ্ট্রপতি পুতিন

SOCHI, RUSSIA - MAY 21, 2018: India's Prime Minister Narendra Modi (L) and Russia's President Vladimir Putin shake hands during a meeting. Mikhail Metzel/TASS (Photo by Mikhail MetzelTASS via Getty Images)

করোনার প্রভাব কিছুটা হলেও কমেছে সারা বিশ্বজুড়েই। আর এই কারণেই আবারও আন্তর্জাতিক ক্ষেত্রে শুরু হয়েছে রাষ্ট্রনেতাদের আনাগোনা। মাত্র কিছুদিন আগেই দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বেরিয়েছিলেন বিদেশ সফরে। আর এবার ভারতে আসতে চলেছে রাশিয়ার রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিন।


শুক্রবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অরিন্দম বাগচি জানান, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সাথে ২১তম ভারত-রাশিয়া বার্ষিক শীর্ষ সম্মেলনের জন্য রাশিয়ার রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিন ৬ ডিসেম্বর নয়াদিল্লিতে একটি আনুষ্ঠানিক সফর করবেন।


রাশিয়ান দূতাবাস জানিয়েছেন,“নেতারা জি-২০, ব্রিকস এবং সাংহাই সহযোগিতা সংস্থার মধ্যে যৌথ কাজ সহ আন্তর্জাতিক এজেন্ডায় প্রাসঙ্গিক বিষয়ে মতবিনিময় করবেন।”


কোভিড-১৯ মহামারী শুরু হওয়ার পর এবারের এই ভারত সফরকে পুতিনের জন্য একটি বিরল সফর হিসেবে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষক। পাশাপাশি প্রতিরক্ষা মন্ত্রক সূত্রে খবর ৭.৫ লক্ষ একে-২০৩ অ্যাসল্ট রাইফেল তৈরির জন্য রাশিয়ার সাথে পাঁচ কোটি টাকার একটি চুক্তি চূড়ান্ত করার বিষয়েও সিদ্ধান্ত নেবে বলে জানা গিয়েছে।

Related posts

উলুবেড়িয়ায় ভোটের ডিউটিতে এসে মহিলার শ্লীলতাহানির অভিযোগ বিএসএফ জওয়ানের বিরুদ্ধে

বিজেপিতে বড় ধাক্কা! ভোটের মধ্যেই তৃণমূলে যোগ দিলেন বিদায়ী সাংসদ

সুন্দরবনে চোরাশিকারিদের হাতে খুন বনকর্মী, তদন্তে পুলিশ