ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহে হবে নয়া প্রাথমিক টেট, জানালেন ব্রাত্য বসু

ব্রাত্য বসু। ফাইল ছবি

কলকাতা: ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহেই হবে পরবর্তী টেট, জানিয়ে দিলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। তবে নির্দিষ্ট তারিখ প্রকাশ করা হয়নি। শিক্ষামন্ত্রী জানিয়েছেন, শীঘ্রই পরীক্ষার তারিখ ঘোষণা করা হবে।

গত শুক্রবার প্রাথমিক শিক্ষা পর্ষদের অ্যাডহক কমিটির বৈঠক হয়। আচার্য প্রফুল্লচন্দ্র ভবনে বৈঠকটিতে ছিলেন অ্যাডহক কমিটির সদস্যরা। সেখানেই রাজ্যে নতুন করে প্রাথমিকে টেট নেওয়ার ব্যাপারে যাবতীয় আলোচনা হয়। স্থির হয়,  ডিসেম্বরের মধ্যে প্রাথমিকে নতুন করে টেট পরীক্ষা নেওয়া হবে। পরীক্ষার দিনক্ষণ ঠিক করতে সরকারের সঙ্গে বৈঠক করবেন পর্ষদ সভাপতি।

সেই রেশ ধরে সোমবার ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের জন্মবার্ষিকীর উপলক্ষ্যে সোমবার বিদ্যাসাগর অ্যাকাডেমিতে একটি অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী জানান, আগামী ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহে প্রাথমিকের টেটের লিখিত পরীক্ষা হবে। সে বিষয়ে পর্ষদের সঙ্গে আলোচনা হয়েছে। তবে পরীক্ষার চূড়ান্ত নির্ঘণ্ট এখনও ঠিক করা হয়নি। শীঘ্রই টেটের লিখিত পরীক্ষার তারিখ ঘোষণা করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী

প্রসঙ্গত, সুপ্রিম কোর্টের নির্দেশ ছিল, সেপ্টেম্বরের মধ্যে টেট পরীক্ষা নিতে হবে। কিন্তু ডিসেম্বরে পরীক্ষা নেওয়া হবে বলে সিদ্ধান্ত হয়। প্রাথমিক শিক্ষা পর্ষদ নির্দেশ পালন করতে পারছে না, এই মর্মে শীর্ষ আদালতকে জানিয়ে দেওয়া হবে বলেও সিদ্ধান্ত হয়েছে পর্ষদের অ্যাডহক কমিটির বৈঠকে।

আরও পড়ুন: দোতলা বাসে কলকাতা ভ্রমণ, পুজোর উপহার ঘোষণা পর্যটন দফতরের

Related posts

শুরু পঞ্চম দফার প্রচার, আজ জোড়া সভা মমতার

গুজরাতের বিরুদ্ধে মাঠে না নেমেই আইপিএল ২০২৪ কোয়ালিফায়ারে কেকেআর!

বৃষ্টি কমলেই তাপমাত্রা বৃদ্ধি, কী বলছে আবহাওয়ার পূর্বাভাস