দোতলা বাসে কলকাতা ভ্রমণ, পুজোর উপহার ঘোষণা পর্যটন দফতরের

কলকাতা: রাজ্য পর্যটন দফতরের বিশেষ ভ্রমণ প্যাকেজ। দোতলা বাসে চেপে মাত্র ৫০ টাকায় পুজোর সময় শহরের দ্রষ্টব্য স্থান দেখার সুযোগ!

‘কলকাতা কানেক্ট’ নামে একটি পরিষেবার অঙ্গ হিসাবে এই বাস চালানোর উদ্যোগ নেওয়া হচ্ছে। নীল-সাদা রঙের এই দোতলা বাস ২৬ আসনের। সেগুলিকেই নতুন ভাবে সাজিয়ে তোলা হচ্ছে। দফতর জানিয়েছে, মঙ্গলবার থেকে মিলবে এই পরিষেবা। ওইদিন পর্যটন মন্ত্রী বাবুল সুপ্রিয় বিশেষ বাসগুলির উদ্বোধন করবেন। তারপর দোতলা বাসের চাকা গড়াবে মহানগরের রাজপথে।

বাসগুলিতে বাংলার বিভিন্ন দ্রষ্টব্যস্থান যেমন জলদাপাড়া, দার্জিলিং, দিঘা, শান্তিনিকেতন, কলকাতার দুর্গাপুজোর ছবি দিয়ে মুড়ে ফেলা হয়েছে। তবে এগুলো আগেকার দোতলা বাসের মতো নয়। এর খোলা ছাদে ১২ টি আসন থাকবে। রোদ, বৃষ্টি এড়াতে থাকবে ছাতা। বাসের ঘেরা জায়গায় থাকবে ১৪টি আসন। সেখানেও আরাম করে বসবেন যাত্রীরা। এ বাসে দাঁড়িয়ে থাকা একেবারেই নিষেধ।

জানা গিয়েছে, বাসগুলি সকাল ১১টা থেকে সন্ধে ৬টা পর্যন্ত ঘুরবে কলকাতার রাস্তায়। এই কয়েক ঘণ্টাতেই প্রাণ ভরে দেখে নিয়ে পারেন তিলোত্তমাকে। যাত্রা শুরু হবে রবীন্দ্রসদনের কাছে ক্যাথিড্রাল রোড থেকে। ভিক্টোরিয়া মেমোরিয়াল, প্রিন্সেপ ঘাট, সেন্ট জনস চার্চ, ডেকার্স লেন, সিআর অ্যাভিনিউ হয়ে জোড়াসাঁকো ঠাকুরবাড়ির গেটে এসে শেষ হবে যাত্রা। দু’টি বাস যাতায়াত করবে দিনভর। এই কয়েক ঘণ্টাতেই প্রাণ ভরে দেখে নেওয়া যাবে পুজোর তিলোত্তমাকে!

আরও পড়ুন: ‘চায়ে পে চর্চা হোনে পে বাত নেহি হোতা’, সোশ্যাল মিডিয়ায় ট্রোলিং নিয়ে কটাক্ষ মমতার

Related posts

পূর্বপরিকল্পিত ঘটনা? নেপথ্যে শুভেন্দু?সন্দেশখালি স্টিং ভিডিও নিয়ে তোলপাড় রাজ্য

তাপপ্রবাহের বিদায় নেওয়ার পালা, এ বার কালবৈশাখীর বিশেষ সতর্কতা

বিদ্যুতের মাশুল কি সত্যিই বেড়েছে? না কি রাজ্য সরকারের ‘বদনাম’ করতে সোশ্যাল মিডিয়ার ভুয়ো চর্চা!