রবিবার পর্যন্ত রাজ্যজুড়ে বৃষ্টির পূর্বাভাস

ডেস্ক: গত কয়েকদিন ধরে কখন ভারী, কখনও মাঝারি বৃষ্টিতে ভিজেছে শহর। আকাশের মুখ ভার, কলকাতায় সকাল থেকে বৃষ্টি। বৃষ্টির হাত থেকে রাজ্যবাসীর এখনই রেহাই নেই। আগামী রবিবার পর্যন্ত, উত্তর থেকে দক্ষিণবঙ্গে চলবে বৃষ্টি।রয়েছে কোথাও হালকা থেকে মাঝারি এবং কোথাও ভারী থেকে অমি ভারী বৃষ্টির পূর্বাভাস। ফলে এখনই জমা জলের যন্ত্রণা থেকে মুক্তি মিলছে না একথা বলাই যায়। 


গাঙ্গেয় পশ্চিমবঙ্গের ওপরে থাকা ঘূর্ণাবর্তের শক্তি কিছুটা কমলেও, একটি নিম্নচাপ তৈরি হয়েছে দক্ষিণ পশ্চিম বিহার এবং সংলগ্ন উত্তর পূর্ব উত্তর প্রদেশের ওপরে। যার প্রভাব এসে পড়ছে রাজ্যে। আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী আগামী ২৪ ঘন্টায় হাল্কা থেকে মাঝারি বৃষ্টি চলবে রাজ্য জুড়েই। তার মধ্যে উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন: করোনা যুদ্ধে হার মানলেন ‘উড়ন্ত শিখ’, মিলখা সিং, প্রধানমন্ত্রীর শোকপ্রকাশ


অতি ভারী বৃষ্টির কমলা সর্তকতা জারি হয়েছে দার্জিলিং, কালিম্পং ও আলিপুরদুয়ারে। ভারী বৃষ্টির হলুদ সর্তকতা জারি জলপাইগুড়ি, কোচবিহার, মালদা, দুই দিনাজপুর, মুর্শিদাবাদ, নদিয়া, দুই ২৪ পরগনা, পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান ও বীরভূমে। নিম্নচাপের প্রভাবে বিহার ও ঝাড়খন্ডে প্রবল বৃষ্টির সম্ভাবনা। বাড়তে পারে একাধিক জলাধার ও নদীর জলস্তর। আজও মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।

Related posts

ফের শুরু হতে চলেছে বৃষ্টি-পর্ব, চলবে কত দিন

রামকৃষ্ণ মিশন এবং ভারত সেবাশ্রম সঙ্ঘের একাংশ সরাসরি রাজনীতি করছে, ক্ষোভ মমতার

আন্তর্জাতিক মিউজিয়াম দিবসে কলকাতা জাদুঘর জমজমাট সাধারণ মানুষের ভিড়