করোনা যুদ্ধে হার মানলেন ‘উড়ন্ত শিখ’, মিলখা সিং, প্রধানমন্ত্রীর শোকপ্রকাশ

ডেস্ক: করোনা যুদ্ধে হেরেই গেলেন মিলখা সিং। প্রয়াত দেশের কিংবদন্তি অ্যাথলিট ‘উড়ন্ত শিখ’ মিলখা সিং । স্ত্রীর মৃত্যুর ঠিক ৫ দিনের মাথায় চণ্ডীগড়ের পিজিআই হাসপাতালে শুক্রবার রাত সাড়ে ১১টা নাগাদ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে বয়স হয়েছিল ৯১ বছর। 


মিলখা সিংহের প্রয়াণে গভীর শোকপ্রকাশ উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, রাজ্যপাল জগদীপ ধনকড়, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, পঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিংহের। ক্রিকেটার যুবরাজ সিংহও ট্যুইট করে শোকপ্রকাশ করেছেন। টেনিস তারকা সানিয়া মির্জাও ট্যুইট করে শোকপ্রকাশ করেছেন। 


সম্প্রতি করোনা আক্রন্ত হয়েছিলেন মিলখা সিং। তাঁকে মোহালির এক বেসরকারি হাসপাতালে ভর্তি করতে হয়েছিল। তবে কিছুটা ভাল হওয়ার পরেই পরিবারের অনুরোধে তাঁকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়। কোভিড পরবর্তী সমস্যা নিয়ে ফের  চণ্ডীগড়ের একটি হাসপাতালে তাঁকে ভর্তি করতে হয়। সেখানেই তিনি প্রয়াত হন।


প্রধানমন্ত্রীর শোকপ্রকাশ
মিলখার মৃত্যুতে শোকজ্ঞাপন করেছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Modi)। তিনি লিখেছেন যে, কয়েকদিন আগেও তিনি মিলখা সিংয়ের সঙ্গে কথা বলেছিলেন, কিন্তু এখন ভাবতে পারছেন না যে, সেটাই তাঁদের শেষ কথোপকথন ছিল। প্রধানমন্ত্রী জানিয়েছেন যে, আগামীর অ্যাথলিটরা মিলখার জীবনের গল্প থেকে অনুপ্রেরণা পাবেন। ওঁর পরিবার এবং অনুরাগীদের জন্য আমার সমবেদনা রইল।’

আরও পড়ুন: রিয়ালের ১৬ বছরের সংসার ছাড়লেন রামোস


প্রাক্তন সেনা কর্মী মিলখা সিং চার বারের এশিয়ান গেমস চ্যাম্পিয়নের প্রয়াণে সারা দেশে শোকের ছায়া নেমে এসেছে। ১৯৫৮-য় কমনওয়েলথ গেমস চ্যাম্পিয়ন হন মিলখা সিংহ। ১৯৬০-এ রোম অলিম্পিক্সে চতুর্থ হন তিনি।

Related posts

লখনউকে হারিয়ে আইপিএলের পয়েন্ট তালিকার শীর্ষে কেকেআর, প্লে অফ কি নিশ্চিত?

আইএসএল ফাইনালে এগিয়ে থেকেও হার মোহনবাগানের

মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে দুরন্ত জয় কেকেআরের, ওয়াংখেড়েতে ২৪ রানে জিতল নাইটরা