খাদ্যমন্ত্রী রথীন ঘোষের আশ্বাসে প্রত্যাহার রেশন ধর্মঘট, আজ থেকে স্বাভাবিক পরিষেবা রাজ্যে

কলকাতা: প্রত্যাহার রেশন ধর্মঘট। খাদ্যমন্ত্রী রথীন ঘোষের আশ্বাসে অবশেষে রাজ্যে রেশন ধর্মঘট প্রত্যাহার করে নেওয়া হল। ফলে, শনিবার (৬ জানুয়ারি, ২০২৪) থেকে রাজ্যে ফের স্বাভাবিক রেশন পরিষেবা।

রেশন ডিলার সংগঠনের প্রতিনিধিদের সঙ্গে শুক্রবার বৈঠক করেন খাদ্যমন্ত্রী রথীন ঘোষ। সেখানে রাজ্য সরকারের তরফ থেকে আশ্বাস দেওয়া হয়। জানানো হয়, ডিলারদের কমিশন বাড়ানোর দাবি নিয়ে রিপোর্ট তৈরি করবে নবান্ন। সেই রিপোর্ট পাঠানো হবে কেন্দ্রীয় সরকারের কাছে। অন্যান্য দাবিদাওয়াগুলি কেন্দ্রের সঙ্গে সম্পর্কিত। কিন্তু ধর্মঘটের ফলে রাজ্যের মানুষকে অসুবিধায় পড়তে হবে। এ ব্যাপারে মন্ত্রীর আশ্বাস, কেন্দ্রের সঙ্গেও এ বিষয়গুলি নিয়ে কথা বলতে প্রস্তুত রাজ্য। তিনি বলেন, নবান্ন থেকে কেন্দ্রের সংশ্লিষ্ট মন্ত্রকে ডিলারদের দাবিগুলি পাঠানো হবে।

বৈঠকে ডিলাররা অভিযোগ করেন, ছোটখাটো ইস্যু দেখিয়ে সাসপেন্ড এবং শোকজের করে করা হচ্ছে। মন্ত্রী আশ্বাস দেন, বিষয়টি তিনি খতিয়ে দেখবেন, শোকজ এবং সাসপেন্ডের তুলে নেওয়ার ব্যবস্থা করবেন। এরই পরিপ্রেক্ষিতে রেশন ধর্মঘট প্রত্যাহার করে নেওয়ার সিদ্ধান্ত ডিলারদের।

প্রসঙ্গত, একাধিক দাবিতে গত ১ জানুয়ারি থেকে দেশ জুড়ে রেশন ধর্মঘটের ডাক দিয়েছিল অল ইন্ডিয়া ফেয়ার প্রাইস শপ অ্যাসোসিয়েশন। এর ফলে রাজ্যের ১৮ হাজার রেশন দোকান থেকে গণবণ্টন বন্ধ ছিল। সারা দেশে ঝাঁপ বন্ধ ৫ লক্ষেরও বেশি রেশন দোকানে। 

Related posts

কলকাতা থেকে শিলিগুড়ি যাওয়ার পথে মর্মান্তিক বাস দুর্ঘটনা, মৃত ২

তাপপ্রবাহের মতো পরিস্থিতির মধ্যেই বৃষ্টির সম্ভাবনা জেলায় জেলায়

দেড়শোর বেশি যাত্রী নিয়ে এয়ার ইন্ডিয়ার ফ্লাইটে আগুন, বড়সড় দুর্ঘটনা এড়াল দিল্লি বিমানবন্দর