প্রত্যাবর্তন তৃণমূলে, অভিষেকের হাত ধরে ফিরলেন ঘরে রাজীব

ডেস্ক: আগরতলায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভায় ফের তৃণমূলে  ঘরওয়াপসি রাজীবের।৩১ জানুয়ারি বিজেপিতে গিয়েছিলেন রাজীব। ৯ মাসের মধ্যেই মোহভঙ্গ হওয়ায় ৩১ অক্টোবর ঘরের ছেলে রাজীব ঘরে ফিরলেন। রবীন্দ্র ভবনের সামনে মঞ্চে অভিষেক বন্দ্যোপাধ্যায় এর হাত থেকে পতাকা তুলে নিলেন রাজীব।
অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভা থেকে বিজেপিকে নিশানা করার পাশাপাশি মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে ক্ষমা চাইলেন রাজীব। জানালেন তিনি লজ্জিত ও অনুতপ্ত।


তিনি আরও যোগ করেন, “অনেককে আসতে দেওয়া হচ্ছে না। কাল ঘুরেছি। প্রত্যেকের একটা কথা, দাদা কত তাড়াতাড়ি পরিবর্তন আসবে ত্রিপুরায়? সেই ত্রিপুরায় যিনি পরিবর্তন আনবেন তাঁরা হলেন মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়। আগামী দিনে ত্রিপুরায় পরিবর্তন আসছে।” রাজীব আরও বলেন, আমার ভুল আমি স্বীকার করছি। সেদিন যদি অভিষেক ও মমতা বন্দ্যোপাধ্যায়ের কথা শুনে থাকতাম, তাহলে নিশ্চিত ভাবে ভাল দিশা দেখতে পেতাম। আমি সত্যি অনুতপ্ত। ভুল স্বীকার করে নেওয়া অন্যায় নয়। আমাকে তখন ভুল বোঝানো হয়েছিল।


রাজীব বলেন, “আমি অভিষেক বন্দ্যোপাধ্যায়কে কৃতজ্ঞতা জানাই। কৃতজ্ঞতা জানাই মমতা বন্দ্যোপাধ্যায়কে। আমি ভুল করেছিলাম স্বীকার করছি। অভিমানে জেদের বশে ভুল সিদ্ধান্ত নেওয়া হয়ে গিয়েছিল। আমায় মমতা বন্দোপাধ্যায় বারণ করেছিলেন। আমাকে অভিষেক ৩০ মিনিট বুঝিয়েছিলেন। আমি অনুতপ্ত। আমি ভুল করেছি৷ সেদিন কথা শুনলে আজ দিশাহীন হতাম না।”

আরও পড়ুন: আজই অভিষেকের হাত ধরে তৃণমূলে ঘর ওয়াপসি হতে পারে রাজীবের


বিজেপিকে নিশানা করে রাজীব বলেন, “তখনও বলেছিলাম মানুষের জন্য কাজ করতে চাই। তখন আমাকেও ‘রোজি স্বপ্ন’ দেখানো হয়েছিল। বলা হয়েছিল মানুষের জন্য করা করতে চাইলে ভারতীয় জনতা পার্টি করবেন। নানারকম কথা বলা হয়েছিল। আমি সত্যি যখন দলে ঢুকেছি দলে তখন অনেক উন্নয় ন, শিল্পের কথা বলা হয়েছিল। আমি যে ভুল করেছি, চাই না সারা ভারতবর্ষের মানুষ ওই ভুলটা করুক। আর যেন কেউ ভারতীয় জনতা পার্টি না করে সেটা বলার জন্য মঞ্চে মাইকটা নিয়েছি।”


আমি আজ এগুলো বলছি এই কারণে যাতে আর কেউ না ভুল করে৷ বলেছিল সবকা সাথ, সবকা বিকাশ হবে। নেতাদের সাহস থাকলে আমার সামনে এসে বলুক। আমি কতবার বলেছিলাম পেট্রল-ডিজেল-রান্নার গ্যাস দাম কমাতে। কয়েকশো বার বলেছিলাম। আমার কথা শোনেনি।” আর সেই কারণেই তাঁর মোহভঙ্গ হয়েছে, বুঝিয়ে দিলেন রাজীব।

Related posts

মাধ্যমিকের মেধা তালিকার প্রথম দশে ৫৭, কোন স্কুলের কে পেল স্থান? রইল সম্পূর্ণ তালিকা

মাধ্যমিকে পাশের হার ৮৩.৩১ শতাংশ, ছেলেদের টেক্কা দিল মেয়েরা

আজ মাধ্যমিকের ফলাফল, কখন থেকে কোথায় কী ভাবে দেখা যাবে?