কয়লা পাচার-কাণ্ডে ইডি-র মামলায় সশরীরেই হাজিরা দিতে হবে Rujira-কে, নির্দেশ দিল্লির আদালতের

ডেস্ক: কয়লা পাচার-কাণ্ডে ইডি-র মামলায় ভিডিয়ো কনফরেন্সের মাধ্যমে নয়, তৃণমূলের সর্বভারতী সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে (Rujira Banerjee) হাজিরা দিতে হবে সশরীরে। বৃহস্পতিবার এমনই নির্দেশ দিল দিল্লির পাতিয়ালা হাউজ কোর্ট। ১২ অক্টোবর দুপুর ২টোয় সশরীরে অভিষেক-জায়াকে উপস্থিত হতে হবে বলে নির্দেশ দেন বিচারক পঙ্কজ শর্মা। 


আজ ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে হাজিরা দেন রুজিরা বন্দ্যোপাধ্যায়। কোভিড-আবহে ছোট বাচ্চাদের ছেড়ে আসতে পারবেন না দিল্লিতে, তাই ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে হাজিরা, আদালতে জানান রুজিরা বন্দ্যোপাধ্যায়। জামিনযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারির দাবি জানিয়েছেন ইডি-র আইনজীবী। 
সূত্রের খবর, ইডির দায়ের করা মামলায় আগামী ১২ অক্টোবর রুজিরা বন্দ্যোপাধ্যায়কে দিল্লি গিয়ে আদালতে হাজিরা দিতে হবে। এদিন শুনানি শেষে এই নির্দেশ দিয়েছেন বিচারকরা। পাশাপাশি, এনফোর্সমেন্ট ডিরেক্টরেট সূত্রে খবর, এবার অভিষেকপত্নী হাজিরা এড়ালে তাঁর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির ভাবনা রয়েছে তদন্তকারীদের।

আরও পড়ুন: ভোট দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়


কয়লাকাণ্ডে সবার প্রথম সেপ্টেম্বর মাসেই সস্ত্রীক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তলব করেছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। সেই ডাকে অভিষেক সাড়া দেন। তদন্তকারী সংস্থার জিজ্ঞাসাবাদের মুখোমুখিও হন। কিন্তু যাননি রুজিরা। তিনি পালটা চিঠি দিয়ে ইডি-র আধিকারিকদের নিজের বাসভবনে ডেকে পাঠান। কারণ হিসেবে উল্লেখ করেন, তিনি দুই সন্তানের মা। কোভিড পরিস্থিতিতে একা দিল্লি যাওয়া তাঁর পক্ষে সম্ভব না। সেই কারণে যেন কলকাতার দফতর থেকে আধিকারিকরা তাঁর বাড়িতে গিয়ে যা প্রশ্ন করার সেটা করেন।
রুজিরার এই আমন্ত্রণে সাড়া দেয়নি আর্থিক তছরূপের তদন্ত করা এই কেন্দ্রীয় সংস্থা। জানা যায়, অভিষেককে আরও কয়েকবার তলব করা হয়েছিল। কিন্তু তিনি সাড়া দেননি। এই মর্মে তদন্তে অসহযোগিতার অভিযোগ তুলে নিম্ন আদালতের দ্বারস্থ হয়েছিল ইডি।

Related posts

দক্ষিণবঙ্গের সব জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ঝেঁপে বৃষ্টি, জারি কমলা সতর্কতা

আজ পঞ্চম দফায় রাজ্যের ৭ কেন্দ্রে ভোটগ্রহণ

উলুবেড়িয়ায় ভোটের ডিউটিতে এসে মহিলার শ্লীলতাহানির অভিযোগ বিএসএফ জওয়ানের বিরুদ্ধে