দুরন্ত প্রত্যাবর্তন, দেশকে সোনা এনে দিলেন সাক্ষী

দুরন্ত প্রত্যাবর্তনে ইতিহাস গড়লেন ‘সোনার মেয়ে’ সাক্ষী। মেয়েদের ফ্রি-স্টাইল কুস্তির ৬২ কেজি বিভাগে সোনা জেতেন সাক্ষী। সাক্ষী গোল্ড মেডেল বাউটে হারিয়ে দেন কানাডার অ্যানা গডিনেজ গঞ্জালেজকে। এই প্রথম কমনওয়েলথ গেমসের গোল্ড মেডেল গলায় ঝোলালেন সাক্ষী মালিক। সোনার জিতে এমনিতেই আবেগপ্রবণ ছিলেন সাক্ষী। তার পর পোডিয়ামে পদক নিতে উঠে চোখের জল সামলাতে পারেননি। জাতীয় সঙ্গীত বাজতেই আনন্দে কেঁদে ফেলেন তিনি।

২ বছর ধরে জাতীয় দলের বাইরে। একসময় অবসাদ ঘিরে ধরেছিল। লোকের কটাক্ষ শুনে শুনে ক্লান্ত। চোট-আঘাতে দীর্ঘদিন জর্জরিত ছিলেন।এর আগে সাক্ষীর সোনা জেতা হয়নি। গ্লাসগোয় রুপোর পর ২০১৮ গোল্ড কোস্ট কমনওয়েলথ গেমস থেকে ব্রোঞ্জ নিয়ে বাড়ি ফিরেছিলেন। তারপর লাগাতার খারাপ ফর্ম জারি। অলিম্পিকে পদকজয়ী নিজেকে ট্র্যাকে ফেরাতে পাখির চোখ করেছিলেন কমনওয়েলথ গেমসকে। পরিকল্পনা সফল।

শুক্রবার কমনওয়েলথ গেমসে একের পর এক ম্যাচ জিতে মেয়েদের ৬২ কেজির ফাইনালে ওঠেন সাক্ষী। গোল্ড মেডেল ম্যাচে তাঁর প্রতিপক্ষ ছিল কানাডার অ্যানা গোডিনেজ গঞ্জালেস। সোনা জয়ের জন্য বেশি সময় নিলেন না সাক্ষী। প্রথম রাউন্ডে ০-৪ ব্যবধানে পিছিয়ে ছিলেন। তারপরেও হারিয়ে দিলেন কানাডার গডিনেজ গঞ্জালেসকে। জিতে নিলেন সোনা।

গোল্ড মেডেল বাউটের শুরুতে আক্রমণ করতে গিয়ে ভুল করে বসেন সাক্ষী। প্রতি আক্রমণে সাক্ষীকে টেক ডাউন করে ২ পয়েন্ট সংগ্রহ করেন অ্যানা। প্রথম রাউন্ডেই একই ভুলের পুনারাবৃত্তি করেন সাক্ষী। প্রথম রাউন্ডে সাক্ষী ০-৪ পয়েন্টে পিছিয়ে পড়েন। দ্বিতীয় রাউন্ডে সাক্ষী এক ঝটকায় ৪ পয়েন্ট সংগ্রহ করেন নেন এবং কানাডিয়ান তারকাকে চিৎ করে (৪-৪) ফাইনাল বাউট জিতে নেন। সেই সঙ্গে বার্মিংহাম কমনওয়েলথ গেমস থেকে ভারতকে সার্বিকভাবে আট নম্বর সোনা এনে দিলেন সাক্ষী।

আরও পড়ুন :

নয়াদিল্লির প্রধানমন্ত্রীর বাসভবনে একান্তে মোদী-মমতার বৈঠক

বিধায়ক পদ থেকে ইস্তফা দিতে চাইছেন পার্থ চট্টোপাধ্যায়, আদালতে জানালেন আইনজীবী

মূল্যবৃদ্ধির প্রতিবাদে দিল্লির রাজপথে কংগ্রেস, আটক রাহুলসহ একাধিক নেতারা

পার্থ চট্টোপাধ্যায়ের মেয়ে-জামাইকে তলব ইডির

থাইল্যাল্ডের নাইট ক্লাবে বিধ্বংসী অগ্নিকাণ্ড, মৃত ১৩

Related posts

আন্তর্জাতিক মিউজিয়াম দিবসে কলকাতা জাদুঘর জমজমাট সাধারণ মানুষের ভিড়

‘বেরিয়ে যেতে পারেন’, অধীরকে কড়া কথা শুনিয়ে দিলেন খাড়্গে

কলকাতা থেকে শিলিগুড়ি যাওয়ার পথে মর্মান্তিক বাস দুর্ঘটনা, মৃত ২