প্রায় ২৬ হাজার চাকরি বাতিল, সোমবার শুনানি সুপ্রিম কোর্টে

নয়াদিল্লি: প্রায় ২৬ হাজার স্কুল শিক্ষক ও অশিক্ষককর্মীর চাকরি বাতিল করেছে কলকাতা হাইকোর্ট। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে গিয়েছে রাজ্য সরকার। সোমবার সুপ্রিম কোর্টে হবে ওই মামলার শুনানি।

গত ২১শে এপ্রিল কলকাতা হাইকোর্টের রায়ে ২৫,৭৫৩ জনের চাকরি যায়। যাঁরা মেয়াদ-উত্তীর্ণ প্যানেলে চাকরি পেয়েছিলেন, যাঁরা সাদা খাতা জমা দিয়ে চাকরি পেয়েছিলেন, তাঁদের বেতন ফেরত দেওয়ার নির্দেশ দেওয়া হয়। চার সপ্তাহের মধ্যে ১২ শতাংশ হারে সুদ-সহ বেতন ফেরত দিতে বলা হয়েছে ওই চাকরিপ্রাপকদের। এরপরই তার ৪৮ ঘণ্টার মধ্য়ে সুপ্রিম কোর্টে চলে যায় রাজ্য সরকার ও এসএসসি।

মামলা দায়েরের পর সুপ্রিম কোর্ট সূত্রে জানা গিয়েছিল, মামলার শুনানির দিন স্থির হয়েছে আগামী ৩ মে। কিন্তু কোন বিচারপতির বেঞ্চ সেই মামলা শুনবে তা জানানো হয়নি। শনিবার জানানো হয়, সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের বেঞ্চ সেই মামলার শুনানির দিন ধার্য্য করেছে। আগামী ২৯ এপ্রিল সোমবার সেই মামলার শুনানির দিন ধার্য্য হয়েছে। এই বেঞ্চটি প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের নেতৃত্বে হবে। সেই সঙ্গেই জে বি পারদিওয়ালা ও বিচারপতি মনোজ মিশ্রও থাকবেন এই বেঞ্চে।

Related posts

স্বাভাবিকের থেকে নীচে তাপমাত্রা! রবিতেও বৃষ্টি, সঙ্গে ঝোড়ো হাওয়া

বিজেপি ক্ষমতায় ফিরলে মমতা, স্তালিন, তেজস্বীদের জেলে পাঠাবে, বিস্ফোরক কেজরিওয়াল

মা, স্ত্রী, সন্তান-সহ ৫ জনকে খুন করে উত্তরপ্রদেশে আত্মঘাতী এক ব্যক্তি