আজ রাজ্য জয়েন্ট এন্ট্রাস পরীক্ষা, বিশেষ ট্রেন ও মেট্রো পরিষেবা

কলকাতা: আজ, রবিবার এ বছরের জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা। ইঞ্জিনিয়ারিং এবং ফার্মেসির জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা হচ্ছে দু’টি পর্বে। সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত হবে গণিতের পরীক্ষা। আর দুপুর ২টো থেকে বিকেল ৪টে পর্যন্ত পদার্থবিদ্যা ও রসায়নবিদ্যার পরীক্ষা রয়েছে।

তীব্র গরমের মধ্যেই আজ পরীক্ষা নেওয়া হবে। পরীক্ষার্থীদের যাতে কোনও অসুবিধা না হয়, তার জন্য যাবতীয় ব্যবস্থা করেছেন রাজ্য জয়েন্ট এন্ট্রান্স কর্তৃপক্ষ। পরীক্ষার্থীদের সুবিধার কথা মাথায় রেখে বিশেষ ট্রেন এবং মেট্রো পরিষেবা রাখা হয়েছে। 

এ বছর রেকর্ড সংখ্যক, এক লক্ষ ৪২ হাজার ৬৯২ জন পরীক্ষার জন্য আবেদন করেছেন। যে সংখ্যা গত বছরের তুলনায় প্রায় ১৮ হাজার বেশি। পরীক্ষাকেন্দ্রের সংখ্যাও আগের বছরের তুলনায় ৮২টি বেড়েছে। হয়েছে ৩৮৮টি। সকাল ৯টা থেকেই পরীক্ষাকেন্দ্রে ঢুকতে পারবেন পরীক্ষার্থীরা।

পূর্ব রেল সূত্রে খবর, জয়েন্ট এন্ট্রাস পরীক্ষার জন্য রবিবার হাওড়া ডিভিশনে ভোর ৫টা ৪৫ মিনিট থেকে সকাল ৮টা ৪০ মিনিট এবং বিকেল ৪টে ২৫ মিনিট থেকে সন্ধ্যা ৬টা ১৫ মিনিটের মধ্যে অতিরিক্ত ৬ জোড়া ট্রেন চালানো হবে। কলকাতা মেট্রো রেল সূত্রে খবর, রবিবার ৫ জোড়া বাড়তি মেট্রো চলবে। রবিবার সকাল সাড়ে ৮টা থেকে শুরু হবে মেট্রো চলাচল। 

তীব্র গরমের কথা মাথায় রেখে প্রতিটি কেন্দ্রে জেনারেটর এবং ওআরএসের বন্দোবস্ত রাখার নির্দেশ দিয়েছে জয়েন্ট এন্ট্রান্স এগজাম বোর্ড। বোর্ডের পরামর্শ, গরম এড়াতে তাড়াতাড়ি পরীক্ষাকেন্দ্রে ঢুকে যাওয়াই ভালো।

Related posts

সুপ্রিম কোর্টে জামিন পাওয়ার পর আজ কেজরিওয়ালের প্রথম রোড শো, হনুমান মন্দিরে পুজো দিয়ে শুরু ভোটপ্রচার

সোমবার পর্যন্ত চলবে ঝড়বৃষ্টি, তার পর বাড়বে গরম

রাজভবনের সিঁড়ি দিয়ে কাঁদতে কাঁদতে নামছেন অভিযোগকারিণী! পুলিশের হাতে আরেক সিসি ক্যামেরার ফুটেজ