মেরামতির জন্য আগামী ৮ মাস আংশিক বন্ধ থাকবে দ্বিতীয় হুগলি সেতু

কলকাতা: ১ নভেম্বর থেকে আংশিক বন্ধ থাকবে দ্বিতীয় হুগলি সেতু (বিদ্যাসাগর সেতু)। জানা গিয়েছে, মেরামতির জন্য আগামী ৮ মাস আংশিক বন্ধ থাকবে এই ব্রিজ। কলকাতা ট্রাফিক পুলিশের তরফেও কিছু শর্ত দিয়ে নির্দেশিকা জারি করা হল।

এই সময়কালে ভোগান্তি এড়াতে বিকল্প পথের চিন্তাভাবনা করেছে প্রশাসন। এ ব্যাপারে হাওড়া সিটি পুলিশ ও কলকাতা ট্র্যাফিক পুলিশের কর্তারা বৈঠকও করেছেন। সেতুর কলকাতা ও হাওড়া, উভয় দিকেই কাজ হওয়ার ফলে আংশিক ভাবে কাজের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

নির্দেশিকায় বলা হয়েছে,  ১ নভেম্বর থেকে সেতু মেরামতির প্রাথমিক কাজ শুরু হবে। সেতুর দুই প্রান্তের কাজ আগে শেষ করতে হবে। এর পর হাওড়াগামী দু’টি লেন বন্ধ করে মূল কাজ চলবে। সেই কাজ শেষ হলে কলকাতাগামী দু’টি লেন বন্ধ করে কাজ চলবে। সে সময় নিয়ন্ত্রিত থাকবে যান চলাচল। 

রাতের দিকে কাজের সময় আংশিক ভাবে সেতু বন্ধ থাকবে। যে পণ্যবাহী গাড়িগুলি এই সেতু দিয়ে যাতায়াত করবে তাদের মধ্যে বন্দরগামী গাড়িগুলিকে এই সেতু দিয়ে যেতে দেওয়া হবে। অন্য দিকে, যে সব গাড়ি কলকাতার দিকে যাবে, সেগুলিকে ১৬ নম্বর জাতীয় সড়ক দিয়ে নিবেদিতা সেতু (দ্বিতীয় বালি ব্রিজ) হয়ে যেতে হবে। কলকাতা থেকে হাওড়াগামী গাড়িগুলিকেও নিবেদিতা সেতু যেতে হবে।

Related posts

অবশেষে দেখা গেল বৃষ্টির সম্ভাবনা! কবে থেকে?

সাতসকালে বড়বাজারে বিধ্বংসী আগুন, ঘটনাস্থলে দমকলের ১০টি ইঞ্জিন

প্রায় ২৬ হাজার চাকরি বাতিল, আজ শুনানি সুপ্রিম কোর্টে