মমতার আহ্বানে সাড়া, মুম্বইয়ে অ-বিজেপি মুখ্যমন্ত্রীদের বৈঠকের আয়োজন করছে শিবসেনা

কলকাতা: আসানসোল লোকসভা কেন্দ্র এবং বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে বিপুল জয়ের ফলে জাতীয় রাজনীতিতে আরও গুরুত্বপূর্ণ হয়ে উঠলেন মমতা বন্দ্যোপাধ্যায়। দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনার জন্য শীঘ্রই অ-বিজেপি মুখ্যমন্ত্রীদের একটি বৈঠক অনুষ্ঠিত হতে পারে মুম্বইতে। রবিবার শিবসেনা নেতা সঞ্জয় রাউত এই বৈঠকের সম্ভাবনার কথা জানিয়ে বলেন, ‘‘খুব তাড়াতাড়ি অ-বিজেপি মুখ্যমন্ত্রীদের একটি বৈঠকের আয়োজন করছে শিবসেনা-এনসিপি-কংগ্রেস জোট।’’ সেই বৈঠকে থাকতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
প্রসঙ্গত, কিছু দিন আগেই মমতা অ-বিজেপি মুখ্যমন্ত্রীদের উদ্দেশে চিঠি লিখে মোদী সরকারের বেশ কিছু সিদ্ধান্তে বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিবাদ জানাতে আহ্বান জানিয়েছিলেন। দেশের বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনার প্রয়োজনীতার উপর জোর দিয়েছিলেন।
শিবনেতা বলেন, ‘‘দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা হবে ওই বৈঠকে। থাকবে বেকারত্ব, মুল্যবৃদ্ধি, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলোর অপব্যবহার, সাম্প্রদায়িক সম্প্রীতি বিঘ্নিত করার ষড়যন্ত্র ইত্যাদি নিয়েও আলোচনা হবে।’’ সঞ্জয়ের কথায় স্পষ্ট যে মমতা বন্দ্যোপাধ্যায় চিঠি দিয়ে আলোচনা চেয়েছিলেন সেইগুলি নিয়েই আলোচনা হবে।

আরও পডুন: শত্রুঘ্নের কাছে হারেও খুশি বাবুল, বললেন বিজেপির মুখে সপাটে থাপ্পর মেরেছে আসানসোল

Related posts

দেশের ৪৯টি আসনে ভোটের হার ৬০.০৯ শতাংশ, পশ্চিমবঙ্গের সাতটি আসনে ৭৪.৬৫ শতাংশ

বিজেপির বিজ্ঞাপনে হাইকোর্টের অন্তর্বর্তী স্থগিতাদেশ

বিকেল ৫টা পর্যন্ত বাংলার সাত লোকসভা কেন্দ্রে ভোট পড়ল ৭৩ শতাংশ